Coronavirus Lockdown

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সেই পুলিশ 

লকডাউন বিধি বজায় রাখতে গিয়ে হরজিতের হাত কেটে নেওয়ার পরেই দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। আজ হাসপাতাল থেকে হরজিৎ ছাড়া পাওয়ার দিনে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করেছে পঞ্জাব পুলিশ।

Advertisement

অমৃতসর

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২০ ০৫:১৯
Share:

আমিও হরজিৎ: সাব-ইনস্পেক্টর হরজিৎ সিংহের পাশে থাকার বার্তা দিতে তাঁর নাম লেখা ব্যাজ পরেছেন পুলিশকর্মীরা। সোমবার অমৃতসরে।

পঞ্জাবের পাটিয়ালায় লকডাউন বিধি ভাঙায় বাধা দিয়েছিল পুলিশ। তার জেরে দুষ্কৃতীরা তরোয়ালের কোপে হাত কেটে নিয়েছিল পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব-ইনস্পেক্টর হরজিৎ সিংহের। এই পুলিশ অফিসার আজ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেলেন। অভিনব উপায়ে তাঁর প্রতি সহমর্মিতা জানাল পঞ্জাব পুলিশ। রাজ্যের প্রত্যেক পুলিশকর্মী বুকে হরজিতের নাম লেখা ব্যাজ পরলেন। তাঁর সাহসিকতা নিয়ে টুইট করেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরেন্দ্র সিংহও।

Advertisement

লকডাউন বিধি বজায় রাখতে গিয়ে হরজিতের হাত কেটে নেওয়ার পরেই দেশ জুড়ে শোরগোল পড়ে যায়। আজ হাসপাতাল থেকে হরজিৎ ছাড়া পাওয়ার দিনে সোশ্যাল মিডিয়ায় প্রচার শুরু করেছে পঞ্জাব পুলিশ। পুলিশের ডিজি দীপঙ্কর গুপ্তের টুইট, ‘‘কোভিড-১৯-এর বিরুদ্ধে পুলিশকর্মী এবং চিকিৎসকেরা সামনের সারিতে দাঁড়িয়ে লড়াই করছেন। হরজিৎ সিংহ তাঁদেরই এক জন। আমরা যে তাঁর পাশে রয়েছি, তা জানাতেই বুকে হরজিতের নাম লেখা ব্যাজ পরার জন্য সকলকে আবেদন জানিয়েছিলাম। সকলেই তা করেছে। এ জন্য আমি গর্বিত।’’

হরজিৎ সুস্থ হয়ে ওঠায় খুশি অমরেন্দ্রও। তাঁর টুইট, ‘‘দু’সপ্তাহ আগে হরজিতের অস্ত্রোপচার হয়েছি। আনন্দের খবর তিনি সুস্থ হয়ে উঠেছেন। তাঁর হাতটি আবার সচল হয়েছে। ’’ পঞ্জাব পুলিশ আজ তাদের টুইটার হ্যান্ডলে ‘হ্যাশট্যাগ ম্যায়ভিহরজিৎসিংহ’ প্রচার করছে। ওই প্রচারে সাড়া দিয়ে হরজিতের সাহসিকতার প্রশংসা করেছেন বহু মানুষ।

Advertisement

আরও পড়ুন: কাল জুটবে তো! কম বা এক বেলা খাচ্ছেন ৪৪%

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন