Karnataka Assembly Election 2023

কর্নাটকের ভোটে তারকা প্রচারকের তালিকায় নাম নেই, কংগ্রেসে কোণঠাসা হলেন সচিন পাইলট?

সচিনের নাম না থাকলেও গহলৌত রয়েছেন কর্নাটক ভোটের তারকা প্রচারকের তালিকায়। রয়েছেন অন্য দুই কংগ্রেস মুখ্যমন্ত্রী, ছত্তীসগঢ়ের ভূপেশ বঘেল এবং হিমাচল প্রদেশের সুখবিন্দর সিংহ সুখুও!

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ০০:১৪
Share:

বিজেপি সরকারের দুর্নীতির বিরুদ্ধে জয়পুরে অনশনে কংগ্রেস নেতা শচীন পাইলট। ছবি: পিটিআই।

কর্নাটকের বিধানসভা ভোটে কংগ্রেসের ৪০ জন নেতার তারকা প্রচারকের তালিকায় ঠাঁই হল না সচিন পাইলটের। দলের একটি সূত্রের খবর, রাজস্থানে অশোক গহলৌত সরকারের বিরুদ্ধে ধারাবাহিক ভাবে সরব হওয়ার ‘অপরাধেই’ তাঁর নাম ছেঁটে দেওয়া হয়েছে। এর ফলে রাজস্থানের প্রাক্তন উপমুখ্যমন্ত্রী সচিনের কংগ্রেস ছাড়ার সম্ভাবনা নিয়ে নতুন করে জল্পনা দানা বেঁধেছে।

Advertisement

সচিনের নাম না থাকলেও গহলৌত রয়েছেন কর্নাটক ভোটের তারকা প্রচারকের তালিকায়। রয়েছেন অন্য দুই কংগ্রেস মুখ্যমন্ত্রী, ছত্তীসগঢ়ের ভূপেশ বঘেল এবং হিমাচল প্রদেশের সুখবিন্দর সিংহ সুখুও! সনিয়া, রাহুল, প্রিয়ঙ্কার পাশাপাশি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গের রাজ্যের বিধানসভা ভোটে তারকা প্রচারক হিসেবে সচিনের তুলনায় রাজনীতিতে নবীন কানহাইয়া কুমার, ইমরান প্রতাপগড়িদের।

এমনকি, সক্রিয় রাজনীতি থেকে দূরে থাকা প্রাক্তন সাংসদ রাজ বব্বর, মহম্মদ আজহারউদ্দিনও রয়েছেন তালিকায়। রয়েছেন, তিন দিন আগে কংগ্রেসে যোগ দেওয়া প্রাক্তন বিজেপি মুখ্যমন্ত্রী জগদীশ শেট্টারও! কংগ্রেসের পাশাপাশি বিজেপির তরফেও বুধবার কর্নাটকের বিধানসভা ভোটে ৪০ জন তারকা প্রচারকের তালিকা প্রকাশ করা হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নড্ডা-সহ দলের প্রায় সমস্ত প্রথম সারির নেতার নাম রয়েছে তালিকায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন