Aeroplane Skids

নামার মুহূর্তে বেঙ্গালুরুর রানওয়েতে পিছলে গেল বিমান, গোত্তা খেয়ে উল্টে যাওয়ার উপক্রম হল

দেশের বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, বিমানে একটি যান্ত্রিক সমস্যা হয়েছিল। যার জেরে সেটি দুর্ঘটনার কবলে পড়ে। তবে বিমানের দুই পাইলটই সুরক্ষিত আছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বেঙ্গালুরু শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:৩৬
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই বিমান। ছবি: সংগৃহীত।

নামার মুহূর্তে রানওয়েতে পিছলে গিয়ে গোত্তা খেয়ে পড়ল একটি যাত্রিবাহী ছোট বিমান। মঙ্গলবার ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর হিন্দুস্তান অ্যারোনটিক্যাল লিমিটেড (হ্যাল) বিমানবন্দরে। ল্যান্ডিং গিয়ারে সমস্যা হওয়ায় এই দুর্ঘটনা ঘটেছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

Advertisement

ফ্লাই বাই ওয়্যার প্রিমিয়ার ১এ বিমানটি মঙ্গলবার হ্যাল বিমানবন্দর থেকে বেঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দরে যাচ্ছিল। ওড়ার কিছু ক্ষণের মধ্যে পাইলট বুঝতে পারেন বিমানে কিছু সমস্যা হয়েছে, জরুরি অবতরণের অনুমতি চেয়ে তিনি বিমানটিকে আবার হ্যাল বিমানবন্দরে অবতরণ করানোর চেষ্টা করেন। কিন্তু তখনই বিপত্তি ঘটে। রানওয়েতে নামার সময় ল্যান্ডিং গিয়ার আটকে যায়। রানওয়েতে জল থাকায় সমস্যা আরও বাড়ে। প্রচণ্ড গতিতে বিমানটি রানওয়ে দিয়ে যাওয়ার সময় পিছলে যায়। জলে পিছলে গিয়ে প্রায় গোত্তা খেয়ে উল্টে যাওয়ার উপক্রম হয়েছিল। কিন্তু পাইলটের তৎপরতায় রক্ষা পেয়েছে বিমানটি।

দেশের বিমান নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, বিমানে একটি যান্ত্রিক সমস্যা হয়েছিল। যার জেরে সেটি দুর্ঘটনার কবলে পড়ে। তবে বিমানের দুই পাইলটই সুরক্ষিত আছেন। তা ছাড়া বিমানটিতে ওই সময় কোনও যাত্রীও ছিলেন না। ডিজিসিএ আরও জানিয়েছে, বিমানে যে ধরনের সমস্যা হয়েছিল, তা সচরাচর হয় না। এই বিমানের ক্ষেত্রে এমন ঘটনা ঘটল কেন তা খতিয়ে দেখা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন