Tamil Nadu

সামনে নয়, পিছন দিকে তরতরিয়ে ছুটল চার চাকা! ২৯ মিনিটে সব রেকর্ড ভাঙলেন তামিলনাড়ুর যুবক

যুবকের নাম চন্দ্রমৌলি। তিনি তামিলনাড়ুর সালেম জেলার বাসিন্দা। ছোটবেলা থেকেই গাড়ি চালানোর শখ ছিল তাঁর। রিভার্স গিয়ারে মাত্র ২৯ মিনিটে ১৬ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

চেন্নাই শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৪
Share:

উল্টো দিকে গাড়ি চালিয়ে রেকর্ড। ছবি: টুইটার

পিছন দিকে গাড়ি ছুটিয়ে রেকর্ড গড়লেন তামিলনাড়ুর যুবক। রিভার্স গিয়ারে মাত্র ২৯ মিনিটে ১৬ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন তিনি। তাঁর এই কীর্তি নানা মহল থেকে প্রশংসা কুড়িয়েছে।

Advertisement

যুবকের নাম চন্দ্রমৌলি। তিনি তামিলনাড়ুর সালেম জেলার বাসিন্দা। ছোটবেলা থেকেই গাড়ি চালানোর শখ ছিল তাঁর। যে কোনও গাড়ি চালাতেই ভালবাসেন বছর ৩৫-এর চন্দ্রমৌলি। গাড়ির স্টিয়ারিংয়ে বসেই তাঁর দিন কেটে যায়।

তবে গাড়ি চালানোর পাশাপাশি গাড়ি দুর্ঘটনা নিয়েও সচেতন চন্দ্রমৌলি। সম্প্রতি সেই সচেতনতামূলক একটি কর্মসূচিতে যোগ দিয়েছিলেন তিনি। সেখানেই উল্টো দিকে চাকা ঘুরিয়ে গাড়ি চালিয়েছেন। গড়েছেন নতুন রেকর্ড।

Advertisement

পিছন দিকে গাড়ি ছুটিয়ে সবচেয়ে কম সময়ে সবচেয়ে বেশি দূরত্ব অতিক্রম করার ক্ষেত্রে এর আগে রেকর্ডের অধিকারী ছিলেন কেরলের এক যুবক। তাঁর নাম টেসন টমাস। রিভার্স গিয়ারে গাড়ি চালিয়ে ৩০ মিনিটে ১৪.৫ কিলোমিটার গিয়েছিলেন তিনি। তাঁর রেকর্ড ভাঙলেন চন্দ্রমৌলি।

চন্দ্রমৌলির এই কীর্তিকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন অনেকেই। সাধারণ মানুষ থেকে শুরু করে রাজনৈতিক ব্যক্তিত্ব, সকলেই তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন।

সংবাদমাধ্যমে চন্দ্রমৌলি জানিয়েছেন, রাস্তায় সাবধানে গাড়ি চালানো কতটা জরুরি, তা মানুষকে বোঝানোর জন্যই আমাদের এই কর্মসূচি আয়োজিত হয়েছিল। এ বিষয়ে যুব সম্প্রদায়কে সতর্ক হতে হবে। তাঁর মতো পিছন দিকে যদি কেউ গাড়ি চালাতে চান, সে ক্ষেত্রে প্রয়োজনীয় সব রকম সাবধানতা অবলম্বন করতে হবে বলেও জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন