National news

এবার এটিএম থেকে বেরলো একদিক সাদা ৫০০ টাকার নোট!

এর আগে মহাত্মা গাঁধীর ছবি ছাড়া নতুন দু’হাজারি নোট ব্যাঙ্ক থেকে পেয়েছিলেন মধ্যপ্রদেশের কয়েক জন কৃষক। এ বার এমন নোট মিলল, যার এক দিকে কিছুই ছাপা নেই! পুরোটাই সাদা। এটিএম থেকে বের হওয়া এমন ৫০০ টাকার নোট হাতে পাওয়ায় ফের বিভ্রান্তি ছড়াল সেই মধ্যপ্রদেশেই।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০১৭ ১২:২৮
Share:

একদিক সাদা নোট হাতে হেমন্ত।

এর আগে মহাত্মা গাঁধীর ছবি ছাড়া নতুন দু’হাজারি নোট ব্যাঙ্ক থেকে পেয়েছিলেন মধ্যপ্রদেশের কয়েক জন কৃষক। এ বার এমন নোট মিলল, যার এক দিকে কিছুই ছাপা নেই! পুরোটাই সাদা। এটিএম থেকে বের হওয়া এমন ৫০০ টাকার নোট হাতে পাওয়ায় ফের বিভ্রান্তি ছড়াল সেই মধ্যপ্রদেশেই। মধ্যপ্রদেশের সিগাঁও গ্রামে ঘটনাটি ঘটেছে ।

Advertisement

ঠিক কী ঘটেছে?

হেমন্ত সোনি নামে এক ব্যক্তি একটি বেসরকারি ব্যাঙ্কের এটিএম থেকে ১৫০০ টাকা তুলতে যান। এটিএম থেকে তিনটি ৫০০ টাকার নোট বের হয়। নোটগুলো হাতে নিয়েই চমকে যান তিনি। তিনটের মধ্যে দুটো ৫০০ টাকার নোটের এক দিক পুরোটাই সাদা। নকল নোট পেয়েছেন বলে তখনই ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন। নোটগুলো পরীক্ষার পর ব্যাঙ্ক থেকে জানানো হয়, তিনটি নোটই আসল। ছাপার ভুলেই এই কাণ্ড। নোটগুলি তাঁকে বদলেও দেওয়া হয়। নোটগুলো রিজার্ভ ব্যাঙ্কে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে ওই ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে। তবে রিজার্ভ ব্যাঙ্ক এই বিষয়ে এখনও কোনও প্রতিক্রিয়া জানায়নি।

Advertisement

চলতি মাসে নোট নিয়ে পরপর দু’বার এমন বিভান্তিকর ঘটনা ঘটল মধ্যপ্রদেশে। ক’দিন আগে মহাত্মা গাঁধীর ছবি ছাড়া যে ২০০০ টাকার নোট পাওয়া গিয়েছিল তাও ছাপার ভুল বলে জানিয়েছিল ব্যাঙ্ক।

দেখুন ভিডিও

আরও পড়ুন: খড়্গপুরের ‘বেতাজ বাদশা’কে খুন করল কে, এমন দুর্জয় সাহস কার?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন