Fire

বৃন্দাবনের হোটেলে আগুন, মৃত্যু দু’জনের, ছিল না দমকলের ছাড়পত্র, কী ভাবে চলছিল হোটেল?

মঙ্গলবার সকালেই পুণেতে প্রাক্তন জাতীয় ক্রিকেটার জ়াহির খানের রেস্তরাঁয় আগুন লাগার ঘটনা ঘটে। সেই রেশ কাটতে না কাটতেই এ বার বৃন্দাবনের হোটেলে আগুন লেগে দু’জনের মৃত্যু হল।

Advertisement

সংবাদ সংস্থা

মথুরা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২২ ১০:৫৮
Share:

বৃন্দাবনের হোটেলে ছিল না অগ্নিনির্বাপনের কোনও ব্যবস্থা। ছবি: টুইটার।

উত্তরপ্রদশের মথুরা জেলায় বৃন্দাবনে একটি হোটেলে অগ্নিকাণ্ডে পুড়ে দু’জনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন। জানা গিয়েছে, বৃহস্পতিবার কাকভোরে হোটেলের রান্নাঘরে আগুন লেগে যায়। দমকলের প্রায় দেড়ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

Advertisement

মথুরা বৃন্দাবন রোডের উপর হোটেল বৃন্দাবন গার্ডেন। বৃহস্পতিবার ভোর সাড়ে চারটে নাগাদ দমকল আগুন লাগার খবর পায়। ছুটে যায় দু’টি দমকলের ইঞ্জিন। সেই সময় হোটেলে ছিলেন অন্তত ১০০ জন অতিথি। সবাইকেই নিরাপদে হোটেল থেকে বার করে নিয়ে আসা হয়। দমকলের দু’টি ইঞ্জিন ঘণ্টা দেড়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পুড়ে মৃত্যু হয়েছে দুই হোটেলকর্মীর। আরও এক কর্মীকে আশঙ্কাজনক অবস্থায় আগরার হাসপাতালে পাঠানো হয়েছে।

জানা গিয়েছে, বৃহস্পতিবার ভোরে হোটেলের রান্নাঘরে আগুন লেগে যায়। হোটেলে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। তা নিয়ে কিছু দিন আগে দমকল হোটেলকে নোটিসও পাঠিয়েছিল। অভিযোগ, গা করেনি হোটেল কর্তৃপক্ষ। কী ভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট না হলেও শর্ট সার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে মনে করছেন দমকলকর্মীরা।

Advertisement

প্রসঙ্গত, মঙ্গলবার সকালেই পুণেতে প্রাক্তন জাতীয় ক্রিকেটার জ়াহির খানের রেস্তরাঁয় আগুন লাগার ঘটনা ঘটে। দমকলের ছ’টি ইঞ্জিন বেশ কিছু ক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সেই রেশ কাটতে না কাটতেই এ বার বৃন্দাবনের হোটেলে আগুন লেগে দু’জনের মৃত্যু হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন