Stray Dogs

Stray Dogs: রাস্তার কুকুরদের খাওয়ানোর ‘অপরাধে’ ৮ লক্ষ টাকা জরিমানা করা হল মহিলাকে!

লীলা বর্মা নামে আবাসনের অন্য এক বাসিন্দা জানান, আবাসনের ভিতরে কুকুর ঘুরে বেড়ায়। সেই কুকুরগুলিকে আবাসনের অনেক বাসিন্দাই খেতে দেন।

Advertisement

সংবাদ সংস্থা

ঠাণে শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২১ ১৮:১৩
Share:

প্রতীকী ছবি।

আবাসন চত্বরে রাস্তার কুকুরদের ডেকে খেতে দেওয়ার জেরে আবাসনেরই এক মহিলাকে ৮ লক্ষ টাকা জরিমানা করল ম্যানেজমেন্ট কমিটি। ঘটনাটি নভি মুম্বইয়ের।

আবাসনের বাসিন্দা অংশু সিংহ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কুকুরগুলিকে খেতে দেওয়ার জন্য দিন প্রতি ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ইতিমধ্যেই তাঁর সেই জরিমানা ৮ লক্ষ টাকায় পৌঁছেছে।

Advertisement

লীলা বর্মা নামে আবাসনের অন্য এক বাসিন্দার অভিযোগ, আবাসনের ভিতরে কুকুর ঘুরে বেড়ায়। সেই কুকুরগুলিকে আবাসনের অনেক বাসিন্দাই খেতে দেন। তাদের খেতে দেওয়ার বিষয়টি অনেক দিন ধরেই লক্ষ করছিলেন আবাসনের নিরাপত্তারক্ষী। কারা কুকুরগুলিকে খেতে দিচ্ছে, তাঁদের নামও নথিভুক্ত করে রেখেছিলেন। তার পর সেই নামগুলি ম্যানেজমেন্ট কমিটির হাতে তুলে দেন তিনি। তার পরই জরিমানার খাঁড়া নেমে আসে ওই ব্যক্তিদের উপর।

যদিও কমিটি বিষয়টি অস্বীকার করেছে। কমিটির সম্পাদক বিনীতা শ্রীনন্দনের পাল্টা অভিযোগ, কুকুরের জন্য বাচ্চারা আবাসন চত্বরে ঠিক মতো দৌড়দৌড়ি করতে পারে না। বয়স্ক ব্যক্তিরাও ভয়ে থাকেন। তা ছাড়া কুকুরগুলি যত্রতত্র নোংরা করে। তাদের অত্যাচারে এবং ডাকাডাকিতে আবাসনের বাসিন্দারা রাতে ঠিক মতো ঘুমোতেও পারেন না। কুকুরদের জন্য আশপাশ ঘিরে দেওয়া হয়েছে। কিন্তু তার পরেও কিছু বাসিন্দা তাদের খেতে দেয় বলে অভিযোগ কমিটির সম্পাদকের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন