Narendra Modi

সনিয়াকে জন্মদিনের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রীর দীর্ঘজীবন ও সুস্বাস্থ্য কামনা করে টুইট করেছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীও।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২০ ০৪:৩৬
Share:

প্রিয়ঙ্কার শেয়ার করা সেই ছবি।

টুইট করে সনিয়া গাঁধীকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রীর আজ বয়স হল ৭৪ বছর। কংগ্রেস-সহ দেশের বিভিন্ন রাজনৈতিক দলের নেতানেত্রীরাও আজ তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় মায়ের সঙ্গে পুরনো দিনের ছবি পোস্ট করেছেন রাহুল গাঁধী ও প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। প্রিয়ঙ্কার পোস্ট করা সাদা-কালো ছবি আজ নজর কেড়েছে অনেকেরই।

Advertisement

বেশ কিছু দিন ধরে সনিয়ার স্বাস্থ্য ভাল নেই। করোনা পরিস্থিতি ও রাজধানীতে বাড়তে থাকা বায়ুদূষণের জেরে তাঁকে কিছু দিন দিল্লির বাইরে থাকার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। সেই পরামর্শ মেনে সনিয়া বর্তমানে গোয়ায় রয়েছেন। সনিয়ার উদ্দেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শুভেচ্ছা-টুইট, ‘‘শ্রীমতী সনিয়া গাঁধীজি, জন্মদিনে আপনাকে অভিনন্দন। ঈশ্বর আপনাকে দীর্ঘ ও সুস্থ জীবন প্রদান করুন।’’ কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রীর দীর্ঘজীবন ও সুস্বাস্থ্য কামনা করে টুইট করেছেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নিতিন গডকড়ীও।

একটু অন্য রকম ভাবেই মা-কে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন রাহুল ও প্রিয়ঙ্কা। ইনস্টাগ্রামে পুরনো একটি সাদা-কালো ছবি পোস্ট করেছেন সনিয়া-কন্যা। মায়ের সঙ্গে তাঁর অল্পবয়সের ছবিটি পোস্ট করে প্রিয়ঙ্কা হিন্দিতে লিখেছেন, ‘মা, জন্মদিনে শুভকামনা’। ফেসবুকেও সনিয়ার জীবনের বিভিন্ন মুহূর্তের বেশ কিছু ছবি পোস্ট করেছেন প্রিয়ঙ্কা। সেখানে রাজীব গাঁধীর সঙ্গে গ্রামের মেঠো পথে সনিয়া হেঁটে যাচ্ছেন এমন একটি ছবিও রয়েছে। মায়ের গায়ে শাল জড়িয়ে দিচ্ছেন তিনি— এই ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করে সনিয়াকে শুভেচ্ছা জানিয়েছেন রাহুলও। কংগ্রেস সূত্রের খবর, করোনা পরিস্থিতি এবং কৃষক আন্দোলনের জন্য এ বার জন্মদিনে কোনও অনুষ্ঠান করবেন না বলে আগেই কংগ্রেস নেতাদের জানিয়ে দিয়েছিলেন সনিয়া। সে জন্য কেক কাটা-সহ যাবতীয় আড়ম্বড় যেন বর্জন করা হয়, সে কথা জানিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতিদের চিঠি দিয়েছেন দলের সাধারণ সম্পাদক (সংগঠন) কে সি বেণুগোপাল।

Advertisement

আরও পড়ুন: কৃষি-ঐক্যে ‘বাদ’! দূরে রইল তৃণমূল

আরও পড়ুন: বিধানসভা ভোটের আগে এ বার অভিষেকের গড় ডায়মন্ড হারবারে যাবেন নড্ডা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন