Kota

কোটা থেকে আবার নিখোঁজ নিট পড়ুয়া, আট দিন ধরে হদিস নেই, চার মাসে বেপাত্তার সংখ্যা চার

একের পর এক নিট পরীক্ষার্থীর আত্মহত্যার ঘটনায়, এমনিতেই রাজ্য এবং জেলা প্রশাসন বিব্রত। এ বছরের শুরু থেকেই বেশ কয়েক জন পড়ুয়ার আত্মহত্যায় জেলা প্রাশাসনের ভূমিকা নিয়ে আলোচনা শুরু হয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৫:২২
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

রাজস্থানের কোটা থেকে আবারও নিখোঁজ হয়ে গেলেন এক নিট পড়ুয়া। গত এক সপ্তাহ ধরে তাঁর খোঁজ পাওয়া যাচ্ছে না বলে গত ২৩ এপ্রিল পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছে ওই পড়ুয়ার বাড়িমালিক। এই অভিযোগ পেয়েই নিখোঁজ পড়ুয়ার খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

Advertisement

একের পর এক নিট পরীক্ষার্থীর আত্মহত্যার ঘটনায়, এমনিতেই রাজ্য এবং জেলা প্রশাসন বিব্রত। এ বছরের শুরু থেকেই বেশ কয়েক জন পড়ুয়ার আত্মহত্যায় জেলা প্রাশাসনের ভূমিকা নিয়ে আলোচনা শুরু হয়। সেই সমস্যার পুরোপুরি সমাধান করতে না করতেই আবার নতুন সমস্যা এসে হাজির হওয়ায় কোটা প্রশাসনের ঘুম উড়ে গিয়েছে। একের পর এক নিট পড়ুয়া নিখোঁজ হওয়ার ঘটনা প্রকাশ্যে আসছে। সম্প্রতি এক নিট পড়ুয়ার নিখোঁজ হওয়ার ঘটনা তালিকায় নতুন সংযোজন হল।

পুলিশ সূত্রে খবর, নিখোঁজ ছাত্রীর নাম তৃপ্তি সিংহ। তিনি উত্তরপ্রদেশের বাসিন্দা। এক সপ্তাহ ধরে তিনি নিখোঁজ। জানা গিয়েছে, ২০২৩ সালে কোটায় নিটের কোচিং নিতে এসেছিলেন তৃপ্তি। সেখানেই একটি বাড়িতে পেয়িং গেস্ট হিসাবে থাকতেন। গত ২১ এপ্রিলসকাল ৭টায় পরীক্ষা দেওয়ার জন্য বেরিয়েছিলেন তৃপ্তি। কিন্তু তার পর আর ফেরেননি বলে দাবি বাড়ির মালিকের। তাঁর মোবাইলে যোগাযোগও করা যায়নি। তার পরই ২৩ বাড়িমালিক পুলিশে অভিযোগ দায়ের করেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন