No AC in Indigo Flight

এসি বিকল, ঘাম মুছতে হাতে ধরানো হল টিস্যু! ৯০ মিনিটের সফরে নাস্তানাবুদ ইন্ডিগোর যাত্রীরা

চণ্ডীগড় থেকে জয়পুরগামী ইন্ডিগোর একটি বিমানে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র অকেজো। গোটা পথটি যাত্রীদের ঘামতে ঘামতে যেতে হয়। বিমানসেবিকারা অকাতরে টিস্যু বিলি করছেন, তা-ও দেখা যাচ্ছে ভিডিয়োয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৩ ১০:৫৬
Share:

কংগ্রেস নেতার দেওয়া ভিডিয়োর অংশ। ছবি: সংগৃহীত।

চণ্ডীগড় থেকে জয়পুর। মাত্র ৯০ মিনিটের আকাশ যাত্রা। কিন্তু পূর্ণ সময়ের ফুটবল ম্যাচের সেই সময়টুকু কাটাতে প্রকৃতার্থেই ঘেমেনেয়ে উঠলেন যাত্রীরা। পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি অমরিন্দর সিংহ রাজা ওয়ারিং শনিবার একটি ভিডিয়ো পোস্ট করেছেন নিজের সমাজমাধ্যমের পাতায়। তাঁর দাবি, ইন্ডিগোর বিমানের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা অকেজো ছিল। ফলে মাঝ আকাশে ঘামতে থাকেন যাত্রীরা। বিমানসেবিকাদের অকাতরে টিস্যু বিলি করারও দৃশ্য ফুটে উঠেছে ভিডিয়োয়। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

Advertisement

পঞ্জাব কংগ্রেসের প্রধান লিখেছেন, ‘‘ইন্ডিগোর চণ্ডীগড় থেকে জয়পুরমুখী বিমানে জীবনের সবচেয়ে ভয়ঙ্কর অভিজ্ঞতা।’’ তাঁর দাবি, তিনিও ওই বিমানের যাত্রী ছিলেন। কেমন ছিল সেই অভিজ্ঞতা? ওয়ারিংয়ের দাবি, প্রথমে প্রবল গরমের মধ্যে তাঁদের ১০ থেকে ১৫ মিনিট অপেক্ষা করিয়ে রাখা হয়। তার পর বিমান আকাশে উঠলে তাঁরা বুঝতে পারেন, এসি কাজ করছে না।

কংগ্রেস নেতার দাবি, ওড়া থেকে অবতরণ, গোটা সময়টিতে একবারও বিমানের শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা কাজ করেনি। আর তার জেরে বিমানে বসে কার্যত ‘সেদ্ধ’ হতে হয়েছে যাত্রীদের। ঘটনাটি সত্য বলে দাবি করে একটি ভিডিয়োও দিয়েছেন ওয়ারিং। তাঁর অভিযোগ, বিমান সংস্থার তরফ থেকে এই প্রসঙ্গে একটি কথাও বলা হয়নি। উল্টে বিমানসেবিকাদের দেখা যায় অকাতরে টিস্যু বিলি করতে। যাতে যাত্রীরা ঘাম মুছতে পারেন। সেই ভিডিয়োয় দেখা যাচ্ছে, যাত্রীরা অনেকেই টিস্যু পেপারকে হাতপাখার মতো করে হাওয়া খাচ্ছেন। অনেকেই ঘাম মুছছেন।

Advertisement

ওই সমাজমাধ্যম পোস্টে ওয়ারিং ট্যাগ করেছেন, ডিজিসিএ এবং এয়ারপোর্টস অথরিটি অফ ইন্ডিয়াকে। আবেদন জানিয়েছেন কড়া ব্যবস্থার। যদিও এ ব্যাপারে ইন্ডিগোর পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া এখনও মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন