COVID-19

অক্সিজেন না পেয়ে মৃত আরও ৮, গোয়ার মেডিক্যাল কলেজে প্রাণ গেল মোট ৮৩ জনের

শনিবারও ৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এই নিয়ে গত ৫ দিনে অক্সিজেন ঘাটতির কারণে হাসপাতালটিতে মৃত্যুর সংখ্যা ৮৩ ছুঁল।

Advertisement

সংবাদ সংস্থা

পানাজি শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১০:৫২
Share:

গোয়া মেডিক্যাল কলেজ হাসপাতাল। ছবি: সংগৃহীত

গোয়া মেডিক্যাল কলেজে অক্সিজেন সঙ্কট কাটেনি। অভিযোগ, শনিবারও টানা চার ঘণ্টা অক্সিজেন সরবরাহ বন্ধ ছিল গোয়ার এই সরকারি হাসপাতালে। রাত ২টো থেকে ভোর ৬টা পর্যন্ত অক্সিজেনের অভাবে হাসপাতালে ৮ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ। এই নিয়ে গত ৫ দিনে অক্সিজেন ঘাটতির কারণে হাসপাতালটিতে মৃত্যুর সংখ্যা ৮৩ ছুঁল। যদিও হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, অক্সিজেনের ঘাটতির কারণেই যে এই মৃত্যু, তা নিশ্চিত করে বলতে পারবেন না তাঁরা।

Advertisement

গোয়া মেডিক্যাল কলেজেন ডিন বলেন, ‘‘আমরা নিশ্চিত করে এটা বলতে পারব না যে অক্সিজেন সরবরাহের ঘাটতির জন্যই এই মৃত্যু হয়েছে। তবে এটা ঠিক যে, ওই ৮ জন রোগী কোভিড নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছিলেন। যার উপশমে অক্সিজেন সরবরাহের দরকার।’’

তবে হাসপাতাল না জানালেও এক জাতীয় স্তরের সংবাদ সংস্থাকে মৃতদের পরিবার, নার্স এবং স্বেচ্ছাসেবীরা জানিয়েছেন, সরকারি হাসপাতালটিতে রাতভর অক্সিজেন সরবরাহের পরিমাণ অনেকটাই কমে গিয়েছিল। যার প্রভাব পড়ে ১৩টি ওয়ার্ডে। এর মধ্যে করোনা রোগীদের চিকিৎসার জন্য বরাদ্দ ১৪৩ নম্বর ওয়ার্ডটিতে অক্সিজেন সরবরাহ প্রায় বন্ধই হয়ে গিয়েছিল দেড় ঘণ্টার জন্য। পরে অক্সিজেন সিলিন্ডারের সাহায্য কোনও রকমে পরিস্থিতি সামাল দেওয়া হয়। না হলে মৃতের সংখ্যা আরও বাড়ত বলে দাবি হাসপাতাল কর্মীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন