Munawwar Rana

যোগীর রাজ্যে গৃহবন্দি মুনব্বর রানার দুই কন্যা

সুমাইয়া এবং উজ়মা প্রতিবাদের জন্য মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে জমায়েত করে থালা বাজানোর ডাক দিয়েছিলেন। যাতে প্রতিবাদের ধ্বনি তুলে ধরা যায়। 

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ০২:৩৭
Share:

—ফাইল চিত্র।

উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকারের বিরুদ্ধে প্রতিবাদের ডাক দেওয়ায় গৃহবন্দি করা হল প্রখ্যাত কবি মুনব্বর রানার দুই কন্যা সুমাইয়া রানা ও উজ়মা পরভীনকে। সুমাইয়া এবং উজ়মা প্রতিবাদের জন্য মুখ্যমন্ত্রীর বাসভবনের সামনে জমায়েত করে থালা বাজানোর ডাক দিয়েছিলেন। যাতে প্রতিবাদের ধ্বনি তুলে ধরা যায়।

Advertisement

এর পরেই কায়সেরবাগ অঞ্চলের সিলভার হাইটস আবাসন যেখানে সুমাইয়া এবং উজ়মা থাকেন, সেখানে বিপুল পুলিশ মোতায়েন করা হয়। পুলিশের মুখপাত্র জানিয়েছেন, রাজধানী লখনউয়ে ১৪৪ ধারা জারি রয়েছে। তাই কোনও রকম জমায়েত বরদাস্ত করা হবে না। সুমাইয়া ও উজ়মার বিরুদ্ধে শান্তি ব্যাহত করা, ১৪৪ ধারা লঙ্ঘন, সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর মন্তব্য-সহ বিভিন্ন ধারায় মামলা রুজু করা হয়েছে।

এর আগে নাগরিকত্ব সংশোধনী বিলের প্রতিবাদেও ডিসেম্বর-জানুয়ারিতে লখনউয়ের আন্দোলনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছিলেন রানার দুই কন্যা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন