PM Narendra Modi

প্রাথমিক ভাবে শুধু নিরাপত্তা লঙ্ঘন বলে মনে হচ্ছে না! মোদীর কাছে পৌঁছনো প্রসঙ্গে পুলিশ

বৃহস্পতিবার হুবলীতে জাতীয় যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী মোদীর রোড শো চলছিল। হঠাৎই নিরাপত্তা বেষ্টনী টপকে প্রধানমন্ত্রীর একদম কাছে চলে আসেন এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১১:০৫
Share:

প্রধানমন্ত্রীর পাঁচ বলয়ের নিরাপত্তা বেষ্টনী টপকে প্রধানমন্ত্রীর একদম কাছে চলে আসেন এক যুবক। ছবি: টুইটার

কর্নাটকের হুবলীতে এক যুবকের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তা বলয় টপকানোর কাণ্ডে খুব শীঘ্রই ব্যবস্থা নেওয়া হবে। বৃহস্পতিবার এমনটাই জানাল‌ কর্নাটক পুলিশ। ওই ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে বলেও পুলিশ জানিয়েছে। হুবলী পুলিশ কমিশনার রমণ গুপ্ত জানিয়েছেন, প্রাথমিক ভাবে এই কাণ্ড শুধু নিরাপত্তা লঙ্ঘনের চেষ্টা বলে মনে করছে না পুলিশ।

Advertisement

স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার কর্নাটকের হুবলীতে জাতীয় যুব উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের আগে প্রধানমন্ত্রী মোদীর রোড শো চলছিল। হঠাৎই পাঁচ বলয়ের নিরাপত্তা বেষ্টনী টপকে প্রধানমন্ত্রীর একদম কাছে চলে আসেন এক যুবক। হাতের মালা মোদীর দিকে এগিয়ে দেন। এর মধ্যেই প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনী তাঁকে ঠেলে বাইরে বার করে দেয়। এর পর থেকেই দেশের বিভিন্ন মহল থেকে একাধিক প্রশ্ন উঠে আসছে। কী ভাবে এক ব্যক্তি প্রধানমন্ত্রীর নিরাপত্তা বলয় ভাঙতে পারল, তা নিয়েও জল্পনা তৈরি হয়েছে। উঠেছে পুলিশি গাফিলতির অভিযোগও।

এই প্রসঙ্গে হুবলীর পুলিশ কমিশনার বলেন, ‘‘আমরা খোঁজ করছি যে যুবক স্থানীয় কি না এবং নিছক উৎসাহের বশেই নিরাপত্তা বলয় টপকেছিল কি না। নিরাপত্তাকর্মীরা তাঁকে অবিলম্বে থামিয়ে দিয়েছিল। জিজ্ঞাসাবাদ চলছে। প্রাথমিক ভাবে, এটি শুধু নিরাপত্তা লঙ্ঘন বলে মনে হচ্ছে না।’’

Advertisement

তিনি যোগ করেন, ‘‘ওই যুবকের যদি কোনও অসৎ উদ্দেশ্য না থেকে থাকে এবং শুধুমাত্র প্রধানমন্ত্রীর প্রতি শ্রদ্ধা থেকেই এই কাজ করে থাকে তা হলে পুলিশ যথাযথ আইনি ব্যবস্থা নেবে।’’

কর্ণাটক পুলিশ আরও দাবি করেছে যে, পুলিশের তরফ থেকে নিরাপত্তা নিয়ে কোনও গাফিলতি করা হয়নি। পুলিশ পুরো বিষয়টি অত্যন্ত তৎপরতার সঙ্গে খতিয়ে দেখছে বলেও পুলিশ জানিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন