Mann Ki Baat

মোদীর বিরাট ভক্ত, নিজের বিয়ের অনুষ্ঠান থামিয়েই ‘মন কি বাত’ শুনলেন যুবক

প্রধানমন্ত্রী মোদীর রেডিয়ো অনুষ্ঠানের শততম পর্ব মিস করতে চাননি ওই যুবক। তাই নিজের বিয়ের অনুষ্ঠান থামিয়েই ‘মন কি বাত’-এ মন দেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

জয়পুর শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ২১:২০
Share:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেতার অনুষ্ঠান কখনওই মিস করেননি ওই যুবক। ছবি পিটিআই।

রবিবার সকাল থেকেই ব্যস্ততা তুঙ্গে ছিল রাজস্থানের পোরওয়াল পরিবারে। ছেলের বিয়ে বলে কথা! ব্যস্ততা তো থাকবেই। নিয়ম মেনেই শুরু হয়েছিল বিয়ের নানা আচার-অনুষ্ঠান। কিন্তু আচমকাই তাল কাটল। আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বেতার অনুষ্ঠান ‘মন কি বাত’ শুনব, তার পর বিয়ের বাকি রীতি পালন করব— এমন জেদ ধরেই বসেছিলেন বর। শেষমেশ, বরের কথাকেই মান্যতা দেওয়া হল। বিয়ের অনুষ্ঠান মাঝপথে থমকে গেল। আর সেই সময় অতিথি এবং পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে ‘মন কি বাত’-এর শততম পর্ব শুনলেন বর। ঘটনাটি রাজস্থানের ভিলাওয়ারার।

Advertisement

প্রধানমন্ত্রী মোদীর রেডিয়ো অনুষ্ঠানের শততম পর্বের সম্প্রচার ঘিরে দেশের বিভিন্ন প্রান্তে উদ্দীপনার ছবি প্রকাশ্যে এসেছে রবিবার। এর মধ্যে রাজস্থানের এই ঘটনা আলাদা করে নজর কেড়েছে।

ওই যুবকের নাম ঋষভ পোরওয়াল। প্রধানমন্ত্রীর বড় ভক্ত তিনি। প্রথম থেকে ‘মন কী বাত’ শুনে আসছেন তিনি। এমনকি, একটা পর্ব ছাড়েননি ঋষভ। তাই ‘মন কি বাত’-এর শততম পর্ব শোনার লোভ কিছুতেই সংবরণ করতে পারেননি তিনি। নিজের বিয়ের অনুষ্ঠান থামিয়েই মোদীর অনুষ্ঠান শুনলেন তিনি।

Advertisement

ভিলাওয়ারার একটি রিসর্টে বসেছিল ঋষভের বিয়ের আসর। তাঁর কথা মতোই রিসর্টের মধ্যে এলইডি স্ক্রিনের ব্যবস্থা করা হয়। তার পর পরিবারের সকলে বসে মোদীর বেতার অনুষ্ঠান শুনলেন তাঁরা। ঋষভের এই সিদ্ধান্তে খুশি হয়েছেন তাঁর জীবনসঙ্গী অঞ্জলিও। ‘মন কি বাত’ শেষ হওয়ার পর তার পর আবার ঋষভের বিয়ের অনুষ্ঠান শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন