Rajnath Singh

Rajnath Singh: প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গি খতম করব, নাম না করে পাকিস্তানকে হুঁশিয়ারি রাজনাথের

রাজনাথ বলেন, “দু’বার যুদ্ধে হেরেছে। তার পরেও এক প্রতিবেশী দেশ ছায়াযুদ্ধ চালাচ্ছে। জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে ভারতকে বার বার নিশানা করছে।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২১ ১৬:২৯
Share:

রাজনাথ সিংহ। ছবি: পিটিআই।

সন্ত্রাসবাদকে কোনও ভাবেই প্রশ্রয় নয়। প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গি খতম করবে ভারত। রবিবার তামিলনাড়ুর ওয়েলিংটনে ডিফেন্স সার্ভিস স্টাফ কলেজের এক অনুষ্ঠানে এমনই হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ। সরাসরি নাম না করলেও তিনি পাকিস্তানকেই এই হুঁশিয়ারি দিয়েছেন। বর্তমানে আফগানিস্তানের পরিস্থিতির প্রেক্ষিতে যে মন্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

রাজনাথের কথায়, “দু’বার যুদ্ধ‌ে হেরেছে। তার পরেও এক প্রতিবেশী দেশ ছায়াযুদ্ধ চালিয়ে যাচ্ছে। জঙ্গিদের প্রশিক্ষণ দিয়ে, অর্থ সাহায্য করে ভারতকে বার বার নিশানা করছে ওই প্রতিবেশী দেশ। সন্ত্রাস যেন তাদের রাষ্ট্রনীতির অবিচ্ছেদ্য অঙ্গ হয়ে গিয়েছে।”

Advertisement

রাজনাথ জানান, সন্ত্রাসবাদকে দেশ থেকে সমূলে উৎপাটন করার কাজ শুরু হয়েছে। দেশের নিরাপত্তার সঙ্গে কো‌নও ভাবেই আপস করা হবে না। ভারতে সন্ত্রাস পাচার করে কেউ যদি শান্তি বিঘ্নিত করার চেষ্টা করে, তাদের ছেড়ে কথা বলা হবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন রাজনাথ। এর পরই প্রতিরক্ষামন্ত্রী মন্তব্য, “প্রয়োজনে অন্য দেশে ঢুকে জঙ্গি খতম করব।” সন্ত্রাসবাদ প্রসঙ্গে বলতে গিয়ে বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকের উদাহরণও টেনে এনেছেন রাজনাথ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন