Morgue

মধ্যপ্রদেশে মর্গ থেকে উধাও মৃতের চোখ, ইঁদুর খেয়ে নিয়েছে! বললেন হাসপাতাল কর্তৃপক্ষ

মধ্যপ্রদেশের সাগর হাসপাতালে এমন ঘটনা অবশ্য প্রথম নয়। কিছু দিন আগেও ওই হাসপাতালের মর্গ থেকে একটি মৃতদেহের চোখ খোয়া গিয়েছিল। কর্তৃপক্ষের অনুমান, ইঁদুর চোখ খেয়ে থাকতে পারে!

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১২:৪৭
Share:

মধ্যপ্রদেশে মর্গ থেকে উধাও মৃতের চোখ! প্রতীকী ছবি।

মধ্যপ্রদেশে সরকারি হাসপাতালের মর্গ থেকে উধাও হয়ে গেল মৃত ব্যক্তির চোখ। বহুস্তরীয় নিরাপত্তা বলয়ের মধ্যে থেকে কী ভাবে এই ঘটনা ঘটতে পারে, তা নিয়ে যখন প্রশ্ন উঠছে, তখন হাসপাতাল কর্তৃপক্ষের তরফে বলা হল, ইঁদুরে ওই চোখ খেয়ে থাকতে পারে!

Advertisement

মধ্যপ্রদেশের সাগর হাসপাতালে এমন ঘটনা অবশ্য প্রথম নয়। কিছু দিন আগেও ওই হাসপাতালের মর্গ থেকে একটি মৃতদেহের চোখ খোয়া গিয়েছিল। দু’টি ক্ষেত্রেই চোখগুলিকে এমন ভাবে খুবলে নেওয়া হয়েছে, যা দেখে মনে হবে ধারালো কিছু দিয়ে সেগুলি টেনে তোলা হয়েছে।

Advertisement

এই সংক্রান্ত খবর প্রকাশ হওয়ার পরেই নড়েচড়ে বসেন হাসপাতাল কর্তৃপক্ষ। ঘটনাস্থলে যান আধিকারিকরা। যদিও সরকারি ভাবে এখনও চোখ খোয়া যাওয়ার বিষয়টি স্বীকার করা হয়নি। ঘটনাটির তদন্তে হাসপাতালের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছেন হাসপাতালের আধিকারিকরা। তবে এই প্রসঙ্গে হাসপাতালের অন্যতম প্রশাসক অভিষেক ঠাকুর ‘ইন্ডিয়া টুডে’কে জানিয়েছেন, প্রাথমিক ভাবে তাঁদের অনুমান, ইঁদুরেই খেয়ে নিয়েছে ওই চোখ। তবে তদন্ত শেষ হওয়ার পরেই এ বিষয়ে বিস্তারিত জানানো সম্ভব হবে বলে জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন