তছরূপ কাণ্ডে ধৃত সতীশ সানা বাবু

২০১৭ সালে প্রভাবশালী মাংস ব্যবসায়ী মইন কুরেশির বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা করেছিল ইডি। সেই সূত্রেই সতীশকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৯ ০২:১৬
Share:

তাঁর বিবৃতির জেরে সরতে হয়েছিল সিবিআইয়ের শীর্ষ দুই কর্তা অলোক বর্মা এবং রাকেশ আস্থানাকে। পিএমএলএ (প্রিভেনশন অব মানি লন্ডারিং অ্যাক্ট)-র আওতায় এ বার গ্রেফতার করা হল সেই সতীশ সানা বাবুকে। ইডি-র অফিসারেরা জানিয়েছেন, গত কাল মাঝরাতে দিল্লিতে গ্রেফতার
করা হয় হায়দরাবাদের ব্যবসায়ী সতীশকে।

Advertisement

২০১৭ সালে প্রভাবশালী মাংস ব্যবসায়ী মইন কুরেশির বিরুদ্ধে আর্থিক তছরূপের মামলা করেছিল ইডি। সেই সূত্রেই সতীশকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। এই মামলায় নাম জড়িয়েছে একাধিক সরকারি কর্তার। যাঁদের মধ্যে উল্লেখযোগ্য অলোক বর্মা এবং রাকেশ আস্থানা। সতীশের বয়ানের উপরে ভিত্তি করেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআইয়ের প্রাক্তন অধিকর্তা অলোক বর্মা এবং তাঁর ডেপুটি রাকেশ আস্থানাকে পদ থেকে সরাতে বাধ্য হয় কেন্দ্র। প্রাক্তন সিবিআই অধিকর্তা এপি সিংহের নামও এই মামলায় জড়িয়েছে। তাঁর বিরুদ্ধেও তদন্ত শুরু করেছে ইডি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন