College

চেন্নাইয়ে বন্ধ সব স্কুল-কলেজ, অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টির জেরে কার্যত অবরুদ্ধ গোটা চেন্নাই।

Advertisement

চেন্নাই

সংবাদ সংস্থা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৭ ১১:২৮
Share:

২০১৫ সালে বন্যায় বিপর্যস্ত চেন্নাই। ফাইল চিত্র।

আবহাওয়া অফিস আগেই জানিয়েছিল মঙ্গলবার বেগ বাড়বে বৃষ্টির। তার পরই এ দিন সব স্কুল এবং কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিল চেন্নাই প্রশাসন।

Advertisement

গত কয়েক দিন ধরে প্রবল বৃষ্টির জেরে কার্যত অবরুদ্ধ গোটা চেন্নাই। অধিকাংশ রাস্তাই জলমগ্ন। এরই মধ্যে মঙ্গলবার অতি ভারী বৃষ্টির আশঙ্কার কথা জানায় হাওয়া অফিস। বিশেষ করে উপকূল এলাকায় পরিস্থিতি খারাপ হতে পারে বলে সতর্ক করা হয়েছে। তার পরই এ দিন চেন্নাইয়ের সব স্কুল ও কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান, চেন্নাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের কমিশনার ডি কার্তিকেয়ন। তাঁর কথায়, ‘‘যাতে পড়ুয়াদের কোনও সমস্যা না হয় তাই এই সিদ্ধান্ত।’’ তিনি আরও বলেন, ‘‘পরিস্থিতি মোকাবিলা করতে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে। জল নামানোর জন্য ৪০০টি পাম্পকে চালানো হচ্ছে।’’ অন্য দিকে পুলিশ সূত্রে খবর, সোমবার ছিল প্রথম কাজের দিন। কিন্তু, সারা দিন প্রবল বৃষ্টির জন্য ট্রাফিক পরিস্থিতি পুরোপুরি ভেঙে পড়ে।

আরও পড়ুন: মোদীর ‘টর্পেডো’ নিয়ে খোঁচা রাহুলের

Advertisement

গত কয়েক দিন ধরে একটানা বৃষ্টি ইতিমধ্যেই ২০১৫ সালের কথা মনে করিয়ে দিতে শুরু করেছে। সে বছর ডিসেম্বর মাসে প্রবল বৃষ্টির ফলে চেন্নাইয়ের একাধিক এলাকায় ভেসে গিয়েছিল। প্রাণ হারিয়েছিলেন ১৫০ জন। যদিও, কমিশনার কার্তিকেয়নের দাবি, ‘‘এ বার প্রথম থেকেই প্রয়োজনীয় সব পদক্ষেপ করা হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন