Viral

প্রতিদিন ন’ঘণ্টা ঘুমালেই মিলবে এক লক্ষ টাকা! আবেদন চলছে...

এই সকল প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য অপেক্ষা করছে স্বপ্নের কাজ। যে কাজে আপনাকে শুধু ঘুমাতে হবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ১৫:২৫
Share:

ঘুমানোর চাকরি! প্রতীকী ছবি- শাটারস্টক।

বন্ধুদের আড্ডায় নিজেকে কুম্ভকর্ণ বলে দাবি করেন? বিছানায় শোয়ার সঙ্গে সঙ্গেই এসে যায় ঘুম? প্রিয় দলের খেলা হোক বা বন্ধুদের সঙ্গে গ্রুপ চ্যাট, ঘুমের জন্য কোনও কিছুর সঙ্গেই আপস না করা আপনার স্বভাব? এই সকল প্রশ্নের উত্তর যদি হ্যাঁ হয়, তাহলে আপনার জন্য অপেক্ষা করছে স্বপ্নের কাজ। যে কাজে আপনাকে শুধু ঘুমাতে হবে। সপ্তাহে সাতদিন, রোজ ন’ঘণ্টা করে। এ ভাবে ১০০ দিন। তাহলেই মিলবে এক লক্ষ টাকা।

Advertisement

ভারতের একটি স্টার্স্ট আপ সংস্থা সম্প্রতি নিয়ে এসেছে ইন্টার্নশিপ প্রোগ্রাম। সেই প্রোগ্রামের নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’। সেই কাজের বিবরণে লেখা হয়েছে, ‘জাস্ট স্লিপ’। সঙ্গে লেখা, ‘প্রিয় শো-কে ফেলে প্রতি রাতে ন’ঘণ্টার মতো ঘুমোতে পারবেন? তাহলে আপনিই সেই যোগ্য প্রার্থী, যাকে আমরা খুঁজছি।’ সঙ্গে এই ইন্টার্নশিপ প্রোগ্রামের যোগ্যতা হিসাবে বলা হয়েছে, বিছানায় শোওয়ার পর ১০ থেকে ২০ মিনিটের মধ্যে ঘুমিয়ে পড়তে হবে।

এক সংবাদ মাধ্যমের প্রতিবেদন অনুসারে, সার্স্ট আপ সংস্থা নিজেদের ইন্টার্নদের ঘুমনোর শয্যা লক্ষ্য করবে। প্রত্যেক ইন্টার্নকে দেওয়া হবে স্লিপ ট্রাকার মনিটর। ওই সংস্থার গদিতে ঘুমানোর আগে ও পরে তাঁদের ঘুমের কী পার্থক্য হচ্ছে তাই পর্যবেক্ষণ করবে ওই সংস্থা।

Advertisement

আরও পড়ুন: ক্লাসে নাকি প্রেমপত্র লিখেছে! দড়ি দিয়ে হাত-পা বেঁধে রাখা হল দুই খুদে পড়ুয়ার

আরও পড়ুন: ‘ফিরিয়ে দাও আমার সাইকেল’, দোকানির বিরুদ্ধে অভিযোগ লিখে থানায় হাজির খুদে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন