কটাক্ষের লড়াই সুশীল ও প্রশান্তের

২০১৫ সালের ভোটের আগে বিজেপির সঙ্গে জোট ভেঙে লালু প্রসাদ ও কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতা দখল করেছিলেন নীতীশ।

Advertisement

সংবাদ সংস্থা 

পটনা ও নয়াদিল্লি শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২০ ০১:৫২
Share:

প্রশান্ত কিশোরকে পরোক্ষে নিশানা করলেন বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী। ছবি: সংগৃহীত।

আগামী বছরে বিহার বিধানসভা ভোটে জেডিইউ-বিজেপি জোটের মধ্যে নীতীশ কুমারের দলের বেশি আসনে লড়া উচিত বলে মন্তব্য করেছিলেন প্রশান্ত কিশোর। তাতে ক্ষুব্ধ হয়ে প্রশান্তকে নিশানা করল বিজেপি। দমে না গিয়ে বিজেপিকে পাল্টা কটাক্ষ করলেন প্রশান্ত।

Advertisement

বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদী টুইটারে পরোক্ষে প্রশান্তকে নিশানা করে লেখেন, ‘‘২০২০ সালের ভোট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের নেতৃত্বে লড়া হবে। কোন দল কত আসনে লড়বে, তা দুই দলের শীর্ষ নেতারা স্থির করবেন। কিন্তু যাঁরা মতাদর্শের বদলে রাজনৈতিক তথ্য সংগ্রহ ও স্লোগান তৈরির কাজ করতে করতে রাজনীতিতে এসেছেন তাঁরা জোটধর্ম ভেঙে মন্তব্য করছেন। তাতে বিরোধীদের সুবিধে হচ্ছে।’’ এর পরে প্রশান্ত সুশীল মোদী তথা বিজেপিকে পাল্টা কটাক্ষ করে লেখেন, ‘‘বিহারের মানুষই নীতীশ কুমারের নেতৃত্বাধীন জেডিইউকে বৃহত্তম দলের মর্যাদা দিয়েছেন। ২০১৫ সালের বিধানসভা ভোটে পরাজয়ের পরেও সুশীল মোদী উপমুখ্যমন্ত্রী হয়েছিলেন। তাঁর কাছ থেকে রাজনৈতিক মর্যাদা ও আদর্শ সম্পর্কে বক্তৃতা শুনতে ভালই লাগছে।’’ ২০১৫ সালের ভোটের আগে বিজেপির সঙ্গে জোট ভেঙে লালু প্রসাদ ও কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়ে ক্ষমতা দখল করেছিলেন নীতীশ। পরে আবার সেই জোট ভেঙে বিজেপির হাত ধরেন তিনি। তখন ফের উপমুখ্যমন্ত্রী হন সুশীল মোদী। ভোটকুশলী প্রশান্তের সাম্প্রতিক মন্তব্য ঘিরে অবশ্য নীতীশের দলেও অস্বস্তি রয়েছে। নীতীশ-ঘনিষ্ঠ নেতা আরসিপি সিংহের মতে, ‘‘প্রশান্তের এই সময়ে এমন মন্তব্য করা ঠিক হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন