National News

হায়দরাবাদে খুলল দেশের বৃহত্তম মদের দোকান ‘টনিক’

এক দিকে আভিজাত্য আর ঐতিহ্যের মিশেল, অন্য দিকে গুণগত মান আর বিরল সম্ভার। ১৫ হাজার বর্গ ফুট এলাকা জুড়ে পৃথিবীর অন্যতম বাছাই করা মদের ভাণ্ডার। এটাই এখন ভারতের বৃহত্তম মদের দোকান। উঁকি মেরে দেখা যাক এর অন্দরে।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৭ ১২:০৩
Share:
০১ ০৯

হায়দরাবাদের জুবিলি হিলসে মাস কয়েক আগে খোলা ‘টনিক’ লিকার-লভারদের সেরা আস্তানা।

০২ ০৯

এটাই ভারতের বৃহত্তম মদের দোকান। অভিজাত জুবিলি হিলসের ৩৬ নম্বর রাস্তায় প্রায় ১৫ হাজার বর্গ ফুট এলাকা জুড়ে রয়েছে এই দোকান।

Advertisement
০৩ ০৯

তিনটি বাস্কেটবল কোর্টের থেকে বড় এলাকা নিয়ে তৈরি হয়েছে ‘টনিক’। দোতলা এই দোকনটির গোটাটা জুড়েই হরেক রকম দেশি-বিদেশি সেরা মদের ভাণ্ডার।

০৪ ০৯

প্রায় ৫০০ আলাদা আলাদা ব্র্যান্ডের মদ রয়েছে এখানে। টনিককে ‘ওয়াইন স্পেশালিস্ট’ বলা যায় বিনা বাধায়।

০৫ ০৯

দক্ষিণ আফ্রিকা থেকে চিলে, অস্ট্রেলিয়া থেকে নিউজিল্যান্ড, ইউরোপ, ফ্রান্স— বিভিন্ন দেশের ওয়াইন টেস্ট করতে চাইলে ঘুরে আসতে পারেন এখানে।

০৬ ০৯

খুব শীঘ্রই নতুন ওয়াইন টেস্টিং রুম খুলতে চলেছে এখানে। সেই ঘরে দেশ বিদেশের ওয়াইন চেখে দেখার পাশাপাশি ওয়াইন সম্বন্ধে জ্ঞানও অর্জন করতে পারবেন গ্রাহক।

০৭ ০৯

‘টনিক’-এ রয়েছে ৮৬ হাজার টাকার বিরল কিঙ্গ জর্জ ভি স্কটিশ হুইস্কি। রয়েছে ৩১ হাজার ৫০০ টাকার ভিন্টেজ দম পেরিগনন শ্যাম্পনও।

০৮ ০৯

১০০ টাকা থেকে শুরু করে কয়েক লক্ষ টাকারও মদ পাওয়া যাবে এখানে।

০৯ ০৯

সুতরাং খাঁটি ও উচ্চমানের জিনিসের যাঁরা কদর বোঝেন অবশ্যই একবার ঢুঁ মারুন টনিক-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement