শবরী-দর্শন ৫১ মহিলার

সুপ্রিম কোর্টের নির্দেশে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরে এখনও পর্যন্ত  ৫১ জন মহিলা শবরীমালা মন্দিরে প্রবেশ করেছেন, যাঁদের বয়স পঞ্চাশের নীচে। কেরল সরকার সুপ্রিম কোর্টে এই দাবি জানিয়েছে।

Advertisement

তিরুঅনন্তপুরম

সংবাদ সংস্থা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০১৯ ০৪:২৪
Share:

শবরীমালা মন্দির। -ফাইল ছবি।

সুপ্রিম কোর্টের নির্দেশে নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরে এখনও পর্যন্ত ৫১ জন মহিলা শবরীমালা মন্দিরে প্রবেশ করেছেন, যাঁদের বয়স পঞ্চাশের নীচে। কেরল সরকার সুপ্রিম কোর্টে এই দাবি জানিয়েছে। খুনের হুমকি পাওয়ার অভিযোগ তুলে আজ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন শবরী-ফেরত কনকদুর্গা ও বিন্দু আম্মিনি। দু’জনকে ২৪ ঘণ্টা নিরাপত্তা দেওয়ার জন্য রাজ্য পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত।

Advertisement

সুপ্রিম কোর্টের রায়ে গত সেপ্টেম্বরে শবরীমালা মন্দিরে মহিলা প্রবেশে নিষেধাজ্ঞা উঠে যায়। সরকারি আইনজীবী আদালতে জানান, তার পর থেকে এখনও ১০-৫০ বছরের অন্তত সাড়ে সাত হাজার মহিলা অনলাইনে মন্দিরে ঢোকার আবেদন জানিয়েছেন।

দর্শন করেছেন অন্তত ৫১ জন। সরকারের একটি সূত্র জানাচ্ছে, তাঁদের অধিকাংশ তামিলনাড়ু, কর্নাটক, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানার বাসিন্দা। গত ২ জানুয়ারি শবরীমালায় প্রথম প্রবেশ করেন কনকদুর্গা ও বিন্দু আম্মিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন