Road Accidents in Madhya Pradesh

মধ্যপ্রদেশে একই দিনে জোড়া পথ দুর্ঘটনায় মৃত পাঁচ, আহত ৩৯

একই দিনে মধ্যপ্রদেশে দু’টি পৃথক দুর্ঘটনায় প্রাণ হারালেন পাঁচ জন। জখম হয়েছেন ৩৯ জন বাসযাত্রী। ভোপালে প্রধানমন্ত্রীর জনসভায় যোগ দিতে বাসে করে যাচ্ছিলেন বিজেপি কর্মীরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ভোপাল শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১১:১৪
Share:

গাছে ধাক্কা মেরে দুমড়েমুচড়ে গিয়েছে গাড়িটি। ছবি: সংগৃহীত।

মধ্যপ্রদেশে দু’টি পৃথক দুর্ঘটনায় প্রাণ গেল পাঁচ জনের। আহত ৩৯ জন। প্রথম ঘটনাটি ঘটে সোমবার ভোরের দিকে সে রাজ্যের উমারিয়া জেলায়। ৪৩ নম্বর জাতীয় সড়কের উপরে মাঝগাবা গ্রামের কাছে একটি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ধাক্কা মারে রাস্তার পাশের একটি গাছে। গাড়িটি দুমড়েমুচড়ে যায়। মৃত্যু হয় গাড়ির ভিতরে থাকা চালক-সহ পাঁচ যাত্রীরই। অন্য দিকে, বিজেপি কর্মীদের নিয়ে ভোপালে যাওয়ার পথে খারগোন জেলায় একটি দাঁড়িয়ে থাকা ট্রাকে ধাক্কা মারে একটি বাস। আহত হন ৩৯ জন। তবে এই ঘটনায় কারও চোট গুরুতর নয় বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

বৃহস্পতিবার সকালে যে গাড়িটি গাছে ধাক্কা মারে, সেটিতে সরকারি আধিকারিকরা ছিলেন বলে জানিয়েছে পুলিশ। মধ্যপ্রদেশ পুলিশের অ্যাসিস্ট্যান্ট সাব ইনস্পেক্টর শৈলেন্দ্র চতুর্বেদী জানিয়েছেন, গাড়িটি উমারিয়ার দিক থেকে শাহদোলের দিকে যাচ্ছিল। দুর্ঘটনার পর তিন জনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। হাসপাতালে নিয়ে যাওয়ার পথে বাকি দু’জনেরও মৃত্যু হয়। নিহতদের প্রত্যেকেরই বয়স ৩০ থেকে ৩৫-এর মধ্যে বলে জানা গিয়েছে।

দ্বিতীয় দুর্ঘটনাটি ঘটে সোমবার সকাল সাড়ে ৮টা নাগাদ। সোমবারই ভোপালে বিজেপির ‘কার্যকর্তা মহাকুম্ভ’ কর্মসূচিতে বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই সভায় যোগ দিতেই বাসে করে ভোপালের উদ্দেশে যাচ্ছিলেন বিজেপি কর্মীরা। কিন্তু নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকে ধাক্কা মারে বাসটি। চোট পান বাসযাত্রীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন