IndiGo

IndiGo: প্রতিবন্ধী শিশু-সহ পরিবারকে বিমানে উঠতে বাধা ইন্ডিগোর, তদন্তে নামলেন খোদ মন্ত্রী

জ্যোতিরাদিত্য লেখেন, ‘কোনও ভাবেই এই ধরনের আচরণকে সমর্থন নয়। কোনও মানুষেরই এমন পরিস্থিতির মুখোমুখি হওয়া উচিত নয়। আমি নিজেই বিষয়টির তদন্ত করছি।’

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১২:০৬
Share:

ইনডিগো কর্তৃপক্ষের কাছে রিপোর্ট চাওয়া হয়েছে। প্রতীকী চিত্র।

এক প্রতিবন্ধী শিশু-সহ একটি পরিবারকে বিমানে উঠতে নিষেধাজ্ঞা জারির ঘটনায় ক্ষুব্ধ অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য শিন্ডে। জানালেন, এ ধরনের ব্যবহার একেবারেই বরদাস্ত করা যাবে না। তিনি নিজেই এর তদন্তে নামছেন বলে সোমবার টুইট করেন কেন্দ্রীয় মন্ত্রী।

Advertisement

শনিবার শিশু-সহ এক পরিবারকে বিমানে উঠতে নিষেধাজ্ঞা জারি করেন ইন্ডিগো বিমানের এক কর্মচারী। প্রতিবন্ধী শিশুটি বিমানে ওঠার মুহূর্তে ভয় পেয়েছিল। তাতে নাকি বিমানে উপস্থিত অন্য যাত্রীদের অসুবিধা হতে পারে ভেবে ওই শিশু ও তার পরিবারকে বিমানে উঠতে বাধা দেওয়া হয়। ঘটনাটি ঘটে রাঁচির বিমানবন্দরে। এ নিয়ে ব্যাপক বিতর্ক শুরু হয়েছে।

কিন্তু তার মধ্যে ইন্ডিগো কর্তৃপক্ষের তরফে বলা হয়, তাঁরা কোনও রকম পক্ষপাতিত্বকে সমর্থন করেন না। শিশুটির আচরণে যে হেতু অন্যান্য যাত্রী নিরাপত্তার অভাব বোধ করতে পারেন, তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

এ দিকে এই খবর ছড়িয়ে পড়তেই ব্যাপক বিতর্ক শুরু হয়েছে। কেন্দ্রীয় মন্ত্রীকে উদ্ধৃত করে টুইট করেন একাধিক নেটাগরিক।

এর মধ্যে এক সাংবাদিকের টুইট রিটুইট করে কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য লেখেন, ‘কোনও ভাবেই এই ধরনের আচরণকে সমর্থন নয়। কোনও মানুষেরই এমন পরিস্থিতির মুখোমুখি হওয়া উচিত নয়। আমি নিজেই বিষয়টির তদন্ত করছি। পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

অন্য দিকে, রবিবার ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) জানিয়েছে যে, তারা ইতিমধ্যেই এই ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে। ডিজিসিএ-র প্রধান অরুণ কুমার সংবাদ সংস্থা পিটিআই-কে জানান, এ ব্যাপারে ইন্ডিগো কর্তৃপক্ষের কাছে দ্রুত রিপোর্ট তলব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন