Yogi Adityanath

কোভ্যাক্সিন এবং কোভিশিল্ডের ১ কোটি ডোজের বরাত দিল যোগী সরকার

১৮ বছরের বেশি বয়সি সকলকে বিনামূল্যে টিকা দেওয়ার কথা ইতিমধ্যেই ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার।

Advertisement

সংবাদ সংস্থা

লখনউ শেষ আপডেট: ২৬ এপ্রিল ২০২১ ০৮:৫৬
Share:

যোগী আদিত্যনাথ। ফাইল ছবি।

১৮ বছর বয়স হলেই কোভিড টিকা নেওয়া যাবে ১ মে থেকে। তৃতীয় দফার টিকাকরণের জন্য ৫০ লক্ষ করে কোভ্যাক্সিন এবং কোভিশিল্ড টিকার বরাত দিয়েছে উত্তরপ্রদেশ সরকার। রবিবার টুইট করে এ কথা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

Advertisement

রবিরার উত্তরপ্রদেশ সরকারের জারি করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘কেন্দ্রের নির্দেশ মতো রাজ্য জুড়ে সুষ্ঠ ভাবে সকলকে টিকা দিতে পরিকল্পনা করছেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তারই অঙ্গ হিসাবে মোট ১ কোটি টিকার ডোজের বরাত দেওয়া হয়েছে’।

কোভ্যাক্সিন তৈরি করেছে ভারত বায়োটেক এবং কোভিশিল্ড তৈরি করেছে সিরাম ইনস্টিটিউট। এই দু’ধরনের টিকাই ৫০ লক্ষ করে কিনবে যোগীর সরকার। ইতিমধ্যেই সে রাজ্যের সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, ১৮ বছরের বেশি বয়সি সকলকে বিনামূল্যে টিকা দেওয়া হবে। সে রাজ্যে টিকাকরণ প্রক্রিয়া খুব দ্রুতহারে চলছে বলেও জানানো হয়েছে সরকারের তরফে।

Advertisement

ইতিমধ্যেই সে রাজ্যে ১ কোটি ১৭ লক্ষ ৭৭ হাজার ২০৯ কোভিড টিকার ডোজ দেওয়া হয়েছে। এর মধ্যে টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৯৭ লক্ষ ৭৯ হাজার ৮৪৬ এবং টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৯ লক্ষ ৯৭ হাজার ৩৬৩।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন