Viral

তীব্র ঠান্ডায় বিহারের স্কুলে ‘গরমের ছুটি’ দিয়ে দিলেন জেলা শাসক!

১২ জানুয়ারি আরশাদের সই করা নোটিশে ভুল করে ‘কোল্ডওয়েভ’-এর জায়গায় ‘হিটওয়েভ’ লিখে দেওয়া হয়। লেখা হয় হিটওয়েভের কারণে ১৩ ও ১৪ জানুয়ারি সব সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য স্কুল বন্ধ থাকবে।

Advertisement

সংবাদ সংস্থা

পাটনা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২০ ১৮:০৭
Share:

প্রতীকী চিত্র।

গোটা উত্তর ও পূর্ব ভারতে পারদ যথেষ্ট নীচে। এমনকি কিছু কিছু এলাকায় শৈত্য প্রবাহের সতর্কতাও জারি করা হয়েছে, তার মধ্যে বিহারের কিছু এলাকাও রয়েছে। কিন্তু তেমনই একটি এলাকায় গত দু’দিন ‘তাপপ্রবাহ’-র কারণে ছুটি ঘোষণা করে দিলেন বিহারের এক জেলাশাসক।

Advertisement

আবহাওয়া দফতর সম্প্রতি বিহারের বেশ কিছু এলাকায় শৈত্য প্রবাহের সতর্কতা জারি করে। পটনা আবহাওয়া দফতর জানিয়ে দেয়, শনিবার থেকে দিন তিনেক কিছু এলাকায় তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি নেমে যেতে পারে। সে কথা মাথায় রেখেই একটি নোটিফিকেশন জারি করেন বিহারের গোপালগঞ্জের জেলা শাসক আরশাদ আজিজ।

১২ জানুয়ারি আরশাদের সই করা নোটিশে ভুল করে ‘কোল্ডওয়েভ’-এর জায়গায় ‘হিটওয়েভ’ লিখে দেওয়া হয়। লেখা হয় হিটওয়েভের কারণে ১৩ ও ১৪ জানুয়ারি সব সরকারি ও বেসরকারি স্কুলে প্রথম শ্রেণি থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ুয়াদের জন্য স্কুল বন্ধ থাকবে। সংবাদ সংস্থা এএনআই এই ছবি তুলে ধরেছে সংবাদমাধ্যমে।

Advertisement

আরও পড়ুন: পুলিশের স্টোররুম থেকে চুরি গেল ১৮৫টি মোবাইল ফোন

এই নোটিস প্রকাশ্যে আসতেই ভুল চোখে পড়ে অনেকের। কিন্তু ততক্ষণে বিষয়টি ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: বরফে গর্ত করে লেখা তিনটি অক্ষর বাঁচিয়ে দিল ৩০ বছরের যুবকের প্রাণ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন