Viral

হেলমেট না পরলে লাড্ডু খাওয়াচ্ছে ট্রাফিক পুলিশ!

রাস্তায় হেলমেটবিহীন বাইক আরোহীদের ধরে ধরে জরিমানা করছে না, উল্টে লাড্ডু খাওয়াচ্ছেন ট্রাফিক পুলিশ আধিকারিকেরা।

Advertisement

সংবাদ সংস্থা

তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ০৩ অগস্ট ২০১৯ ২১:২৬
Share:

প্রতীকী চিত্র

ট্রাফিক আইন ভাঙলে জরিমানার পরিমাণ প্রায় দশ গুণ বাড়ানো হয়েছে। কেন্দ্রীয় সরকার সেই মোটর ভেহিকল অ্যামেন্ডমেন্ট বিলে সিলমোহরও দিয়ে দিয়েছে। হেলমেট ছাড়া বাইক চালাতে গিয়ে ধরা পড়লে পকেট থেকে খসবে ১০০০ টাকা, সেই সঙ্গে ৩ মাসের জন্য সাসপেন্ডও হবে লাইসেন্স। কিন্তু কেরলে অন্য ছবি ধরা পড়ল। সেখানে যাঁরা হেলমেট না পরে বাইক নিয়ে বেরোচ্ছেন, ট্রাফিক পুলিশ তাঁদের লাড্ডু খাওয়াচ্ছে।

Advertisement

রাস্তার আইন বলবৎ করতে কেরলের ট্রাফিক আইন নিয়ন্ত্রণকারী দফতর এক অনন্য পন্থা অবলম্বন করেছে। সেখানে রাস্তায় হেলমেটবিহীন বাইক আরোহীদের ধরে ধরে জরিমানা করছে না, উল্টে লাড্ডু খাওয়াচ্ছেন ট্রাফিক পুলিশ আধিকারিকেরা।

স্থানীয় সংবাদপত্র সূত্রে জানা গিয়েছে, কেরলের পালাক্কড়ে এমনটাই করছে ট্র্যাফিক পুলিশ। আইন ভঙ্গকারীকে জরিমানা না করে লাড্ডু বিতরণ করতে দেখা গিয়েছে সেখানকার স্থানীয় ট্রাফিক পুলিশকে। হেলমেটবিহীন বাইক আরোহীদের হাত নেড়ে নেড়ে থামাচ্ছিলেন সাব-ইন্সপেক্টর কাশিম। তিনি হাসতে হাসতে জানান, যাঁরা হেলমেট পরেননি, তাঁদের জন্য এই লাড্ডু।

Advertisement

আরও পড়ুন : বরফ গলে হু হু করে জল মিশছে সমুদ্রে, আশঙ্কার মেঘ দেখছেন বিজ্ঞানীরা

আরও পড়ুন : ব্যস্ত রাস্তায় নামছে বিমান, ভিডিয়ো রেকর্ড করতে গাড়ি ঘুরিয়ে ছুটলেন চালক

লাড্ডু খাওয়ালেও এখানে একটা টুইস্ট আছে। লাড্ডুর সঙ্গে দেওয়া হচ্ছে সতর্কবাণী, আজ লাড্ডু খাওয়ানো হচ্ছে বটে, তবে ফের নিয়ম ভাঙলে ১০০০ টাকা জরিমানা করা হবে। এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, এ ভাবে এক দিনে প্রায় ৩০০ লাড্ডু বিতরণ করা হয়েছে পালাক্কড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন