Viral Video

শাবকের শোকে কাঁদল হাতির দল, ভাইরাল হৃদয়-বিদারক ভিডিয়ো

ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি বাচ্চা হাতিকে শুঁড়ে করে টেনে আনছে একটি বড় হাতি। দেখেই বোঝা যাচ্ছে হাতির বাচ্চাটি মারা গিয়েছে। জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়া পিচের রাস্তায় উঠে এসে মৃতদেহটি নামিয়ে রাখে

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০১৯ ১৬:০৮
Share:

শাবক বয়ে নিয়ে যাচ্ছে হাতি। ছবি : টুইটার থেকে নেওয়া

মানুষ হোক বা পশু পাখি, অপত্যস্নেহের প্রশ্নে কিছু কিছু জায়গায় ভীষণ মিল পাওয়া যায়। পরিবারের কেউ ছেড়ে চলে গেলে আমরা শোকে ভেঙে পড়ি। সেই একই ছবি ধরা পড়ল এক হাতির দলের মধ্যেও। ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক অফিসার প্রবীণ কাসওয়ান তাঁর টুইটার হ্যান্ডলে একটি ভিডিয়ো প্রকাশ করেছেন। সেখানেও সেই শোকের দৃশ্য ধরা পড়েছে।

Advertisement

ভিডিয়োতে দেখা যাচ্ছে একটি বাচ্চা হাতিকে শুঁড়ে করে টেনে আনছে একটি বড় হাতি। দেখেই বোঝা যাচ্ছে হাতির বাচ্চাটি মারা গিয়েছে। জঙ্গলের মধ্যে দিয়ে যাওয়া পিচের রাস্তায় উঠে এসে মৃতদেহটি নামিয়ে রাখে। কিছুক্ষণ পরেই হাতির দলটির বাকি সদস্যরা বেরিয়ে আসে জঙ্গল থেকে। কিছুক্ষণ তারা রাস্তায় অপেক্ষা করে। ফের তারা জঙ্গলের ভেতরে ঢুকে যায় বাচ্চা হাতিটির মৃত দেহ নিয়ে।

হাতিটি কী ভাবে মারা গিয়েছে জানা যায়নি। ওই ফরেস্ট সার্ভিস অফিসারওসে সম্পর্কে কিছু জানাননি।

Advertisement

এক মিনিট ২৩ সেকেন্ডের ভিডিয়োটি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিয়োটি ইতিমধ্যেই প্রায় এক লক্ষ ২০ হাজার ভিউ হয়েছে। প্রায় পাঁচ হাজার রিটুইট হয়েছে। এই হৃদয় বিদারক ভিডিয়োতে শোক প্রকাশ করেছেন নেটিজেনরাও।

আরও পড়ুন : বর্জ্য প্লাস্টিকের সামনে হাতি! বন আধিকারিকের ছবিতে সভ্যতার সংকট

আরও পড়ুন : দুবাইয়ের ভারতীয়র হাতে ৫৫ দেশের দু’হাজার রকমের মুদ্রা

আরও পড়ুন : পশু-পাখি ছাড়া থ্রি-ডি হলোগ্রাম সার্কাস দেখে মুগ্ধ দর্শক

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন