Coronavirus

এক সপ্তাহের মধ্যেই করোনা থেকে সেরে উঠলেন প্রিন্স চার্লস

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত না হলেও, এখনও গৃহবন্দি রয়েছেন তাঁর স্ত্রী ক্যামিলা, ডাচেস অব কর্নওয়াল।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ৩০ মার্চ ২০২০ ১৯:৩৫
Share:

প্রিন্স চার্লস। —ফাইল চিত্র।

করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহের মধ্যেই সেরে উঠলেন ব্রিটেনের প্রিন্স চার্লস। সোমবার গৃহবন্দি অবস্থা থেকে বেরিয়ে এলেন তিনি। তবে কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত না হলেও, এখনও গৃহবন্দি রয়েছেন তাঁর স্ত্রী ক্যামিলা, ডাচেস অব কর্নওয়াল।

Advertisement

এ দিন হাউজ অব ক্ল্যারেন্সের এক মুখপাত্র ব্রিটিশ সংবাদমাধ্যক‌ে বলেন, ক্ল্যারেন্স হাউজ জানিয়েছে, ডাক্তারের পরামর্শ নিয়েই গৃহবন্দি অবস্থা থেকে বেরিয়ে এসেছেন চার্লস।’’ সরকারি বিধিনিষেধ মেনে সাত দিন গৃহবন্দি থাকার পর চার্লস এখন সুস্থ বলেও জানান তিনি।

গত ২৫ মার্চ করোনা ক্ল্যারেন্স হাউসের তরফেই চার্লসের করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ করা হয়। সেই থেকে স্ত্রী ক্যামিলাকে নিয়ে স্কটল্যান্ডের বালমোরাল প্রসাদে গৃহবন্দি ছিলেন তিনি। ১০ মার্চ লন্ডনে মোনাকোর প্রিন্স অ্যালবার্টের সঙ্গে সাক্ষাৎ করেন চার্লস। প্রথমে প্রিন্স অ্যালবার্ট করোনা ভাইরাসে আক্রান্ত হন। তার পরই চার্লসের শরীরে কোভিড-১৯ ভাইরাস ধরা পড়ে। তবে কী ভাবে সংক্রমিত হলেন, তা নিয়ে ক্ল্যারেন্স হাউজ বা রাজ পরিবারের তরফে কোনও মন্তব্য করা হয়নি।

Advertisement

আরও পড়ুন: ১ হাজার বেডের কোয়রান্টিন সেন্টার বানাল সেনা, সত্যি না মিথ্যে?​

আরও পড়ুন: করোনা সাহায্যে হাত গুটিয়ে এঁরা অনেকে, দিলেনও অবশ্য অনেকেই​

অন্য দিকে, রানি দ্বিতীয় এলিজাবেথের সারমেয়দের ঘোরাফেরার দায়িত্বে রয়েছেন যিনি, তিনিও কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে। তবে রানি পুরোপুরি সুস্থ রয়েছেন বলে বাকিংহ্যাম প্রাসাদের তরফে জানানো হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন