Bizarre Food

বছরভর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করল এই সব অদ্ভুত খাবার

২০১৭ বছরটাই ছিল খাবারের। না, খাওয়ার জন্য নয়। ইনস্টাগ্রামের ট্রেন্ড ফলো করতে। অদ্ভুত আর আকর্ষণীয় করে তুলতে গিয়ে সেই সব খাবার হয়ে উঠেছে যেমন অবাস্তব, তেমনই অস্বাস্থ্যকর খাবারের প্রচার করেছে বছরভর।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০১৭ ১১:২৬
Share:
০১ ০৯

২০১৭ বছরটাই ছিল খাবারের। না, খাওয়ার জন্য নয়। ইনস্টাগ্রামের ট্রেন্ড ফলো করতে। অদ্ভুত আর আকর্ষণীয় করে তুলতে গিয়ে সেই সব খাবার হয়ে উঠেছে যেমন অবাস্তব, তেমনই অস্বাস্থ্যকর খাবারের প্রচার করেছে বছরভর। দেখে নিন সেই সব খাবার।

০২ ০৯

ব্ল্যাক ফুড: খাবারের রং কালো! দেখতেই অদ্ভুত। আর যত অদ্ভুত, ততই হিট। এই বছর সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ড করল অ্যাক্টিভেটেড চারকোল দিয়ে তৈরি বার্গার, আইসক্রিম, পাস্তা, ডিম সাম র‌্যাপ। বিষয়টা বেশ অস্বাস্থ্যকর।

Advertisement
০৩ ০৯

রঙিন খাবার: ইনস্টাগ্রামে খাবারের ছবি পোস্ট করা ছিল এই বছরের সবচেয়ে ইন ট্রেন্ড। আর সেই সব খাবার যত রঙিন হবে ছবিতে দেখতেও তত লোভনীয় লাগবে। সারা বিশ্বে নিউট্রিশনিস্টরা যেখানে খাবারে সিন্থেটিক রং ব্যবহারের বিরোধিতা করছেন, সেখানে সোশ্যাল মিডিয়ায় বছর জুড়ে বিরাজ করল রঙিন সব জাঙ্ক ফুড।

০৪ ০৯

গ্লিটার অন ফুড: খাবারের অতিরিক্ত রংই যেখানে অস্বাস্থ্যকর, সেখানে খাবারের উপর গ্লিটার ছড়ানো থাকলে ব্যাপারটা কেমন হবে ভাবতে পারছেন? এই ধরনের কসমেটিকস থেকেই নানা রকম অসুখের কথা বলে থাকেন চিকিত্সকরা। এ দিকে খাবারের উপরেই গ্লিটার?

০৫ ০৯

গোল্ড ফ্লেক: হঠাত্ই হিরিক পড়েছিল সোনার গুঁড়ো ছড়ানো খাবারের। আইসক্রিম, কফি সব কিছুই উপরেই ছড়ানো রয়েছে গুঁড়ো সোনা। এরচেয়ে অবাস্তব খাবার আর কিছু হতে পারে কি?

০৬ ০৯

ফুড ইন বোল: অন্তত তিন রকম ডিশ একসঙ্গে নিয়ে বিভিন্ন নামে ফুড বোল ছিল ইনস্টাগ্রামে মোস্ট ট্রেন্ডিং। কখনও বুদ্ধ বোল, কখনও হাওয়াইয়ান বোল। দেখতে রঙিন আর গালভরা নাম হলেও অদ্ভুত স্বাদ ও খেতে অসুবিধার কারণে ফুডিদের বিশেষ মনোরঞ্জন করতে পারেনি এই সব ফুড বোল।

০৭ ০৯

ওভার দ্য টপ ডেজার্ট: ডোনাট, ফ্রেশ কেক, আইস ক্রিম, ওয়াফল, ব্রাউনি, চকোলেট সব কিছুই একসঙ্গে চাই ডেজার্টে। ২০১৭ সালে ইনস্টাগ্রাম ছেয়ে গিয়েছিল এই সব উপচে পড়া ডেজার্টের ছবিতে। দেখতে যতই লোভনীয় হোক, এত কিছু একসঙ্গে মোটাও বিশেষ উপভোগ্য নয়।

০৮ ০৯

মলিকিউলার গ্যাস্ট্রোনমি: প্রায় সারা বছরই ইনস্টাগ্রামে ট্রেন্ড করেছে এই খাবারগুলো। চিকেন, এগ, পাস্তা সবই ধোঁয়ায় ঢাকা। খাবার খেতে গিয়ে পয়সা খরচ করে একগাদা লিকুইড নাইট্রোজেন খাবেন কেন?

০৯ ০৯

টারমারিক ল্যাটে: স্বাস্থ্য সচেতন জেনারেশন এখন টারমারিক ল্যাটের দিকে ঝুঁকছে। ওয়েট লস ফুড হিসেবে সারা বছর ট্রেন্ডও করেছে টারমারিক ল্যাটে। প্রকৃতপক্ষে যা হলুদ দেওয়া দুধ ছাড়া কিছুই নয়। বহুকাল থেকেই সর্দি-কাশি, জ্বর, ব্যথা কমাতে ভারতীয় হেঁশেলে পাকাপাকি জায়গা ‘টারমারিক ল্যাটে’-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement