Lifestyle News

আত্মপ্রকাশ ঘটল বিএমডব্লিউ হাইব্রিড আইএইট রোডস্টার’-এর

বিলাসবহুল গাড়িভক্তদের অনেকেরই প্রথম পছন্দ বিএমডব্লিউ। তাঁদের জন্য সুখবর। লস অ্যাঞ্জেলস অটো শোয়ে সম্প্রতি আত্মপ্রকাশ ঘটলবিএমডব্লিউ-এর নতুন মডেল ‘হাইব্রিড আইএইট রোডস্টার’-এর।দেখে নেওয়া যাক কী কী অত্যাধুনিক সুবিধা রয়েছে এই গাড়িতে।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০১৭ ১২:২৮
Share:
০১ ০৯

বিলাসবহুল গাড়িভক্তদের অনেকেরই প্রথম পছন্দ বিএমডব্লিউ। তাঁদের জন্য সুখবর। লস অ্যাঞ্জেলস অটো শোয়ে সম্প্রতি আত্মপ্রকাশ ঘটল বিএমডব্লিউ-এর নতুন মডেল ‘হাইব্রিড আইএইট রোডস্টার’-এর। দেখে নেওয়া যাক কী কী অত্যাধুনিক সুবিধা রয়েছে এই গাড়িতে।

০২ ০৯

গাড়ি ড্রাইভ করার সময় যাঁরা ওড়ার অনুভূতি পেতে চান তাঁদের জন্যে এক্কেবারে পারফেক্ট বিএমডব্লিউয়ের হাইব্রিড আইএইট রোডস্টার’।

Advertisement
০৩ ০৯

এই গাড়িটি ‘আইএইট কুপ’-এর প্রায় কার্বন কপি। তবে নতুন মডেলের গাড়িটির দরজায় কোনও হাতল না থাকায় আরও স্মার্ট লুক এসেছে। গাড়ির দরজাগুলি উপর দিকে উঠে যাবে বাটন প্রেস করলেই।

০৪ ০৯

এই গাড়ির ছাদটিও ‘ফোল্ডেবল’। ইচ্ছে হলেই খুলে ফেলা যাবে মাথার ছাদ।

০৫ ০৯

গাড়ি বিশেষজ্ঞদের মতে স্টাইল, পারফর্ম্যান্স এবং ক্ষমতায় অসামান্য এই গাড়ি। এতে রয়েছে দেড় লিটার বিশিষ্ট তিনটি সিলিন্ডার ইঞ্জিন। একই সঙ্গে রয়েছে ফ্রন্ট হুইল পাওয়ারিং ইলেকট্রিক মোটর।

০৬ ০৯

এই গাড়ি ঘণ্টায় সর্বোচ্চ ২৫০ কিলোমিটার বেগে চলতে সক্ষম। আগামী বছর থেকেই এই গাড়ি বাজারে আসতে চলেছে। এই নতুন গাড়ির দাম শুরু প্রায় ১ কোটি টাকা থেকে।

০৭ ০৯

সংস্থার তরফে দাবি, মাত্র ৪.৪ সেকন্ডের মধ্যে এই গাড়ি ০-১০০ কিলোমিটার পর্যন্ত স্পিড তুলতে পারে।

০৮ ০৯

কিন্তু বসার জন্য মাত্র দু’টি জায়গা রয়েছে এই গাড়িতে।

০৯ ০৯

স্পোর্টস স্টিয়ারিং হুইল, মাল্টি ফাংশন ইন্সট্রুমেন্ট ডিসপ্লে, ৮.৮ ফ্রিস্ট্যান্ডিং টাচস্ক্রিন কন্ট্রোলও রয়েছে এই গাড়িতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement