Diet Tips

Celebrity Diet: অভিনেত্রী হিনা খানের মেদহীন থাকার রহস্যটা কী?

টেলি তারকা হিনা খান অভিনয়ের পাশাপাশি শরীরচর্চা ও ডায়েটের মাধ্যমে নিজেকে একদম তরতাজা রাখতে ভালবাসেন। তাঁর দিনের শুরুই হয় ডিটক্স ওয়াটার দিয়ে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ১৪:৪০
Share:

নেটাগরিকরা সকলেই জানেন হিনা আসলে ফিটনেস-পাগল।

‘ইয়ে রিশতা ক্যায়া কেহলতা হ্যায়’ সিরিয়ালের অক্ষরাকে মনে আছে নিশ্চয়ই? ঘরে ঘরে এই চরিত্রটাই জনপ্রিয় করে তুলেছিল টেলি তারকা হিনা খানকে। পর্দার সেই ঘরোয়া বউ কিন্তু বাস্তবে লাস্যময়ী একজন ফ্যাশন ডিভা। নেটাগরিকরা সকলেই জানেন হিনা আসলে ফিটনেস-পাগল। কিন্তু কী তাঁর এই ফিট থাকার মন্ত্র? অবশ্যই ডায়েট আর শরীরচর্চার কঠোর অনুশাসন। মেদহীন সুস্থ শরীর পেতে গেলে এই মন্ত্র হতে পারে আপনারও সঙ্গী।

Advertisement

হিনার ডায়েটে কী কী থাকে?

Advertisement

১) সকালে উঠে খালি পেটে হালকা গরম লেবু জল দিয়ে হিনা দিন শুরু করেন। স্বাভাবিকভাবেই এটি ডিটক্সের কাজ করে।

২) দিনের মধ্যে অন্তত দু’বার হিনা ডাবের জল খান। ডাবের জল বিপাক হার বাড়ায় ও ওজন ঝরাতে সহায়তা করে। আর এমনিতেই ডাবের জল খেলে পেট অনেক ক্ষণ ভর্তি থাকে, ফলে উল্টোপাল্টা খাওয়ার ইচ্ছে জাগে না।

৩) পাতে কার্বোহাইড্রেট কম এবং প্রোটিন বেশি রাখেন তিনি। এমনিতেও বিশেষজ্ঞরা সুন্দর স্বাস্থ্য মেনে চলতে কার্বোহাইড্রেটের পরিমাণ কমাতে বলেন।

শরীরচর্চার ফাঁকে হিনা খান।

৪) শরীর সুস্থ রাখতে ডায়েটে শাক-সব্জি ও ফলের বিকল্প কিছু হতে পারে না। তাই হিনাও নিয়মিত সব্জির রস, ফল ইত্যাদি খান। এতে শরীর আর্দ্র থাকে।

৫) রোজ পাতে দই রাখতে পছন্দ করেন হিনা।

কী ধরনের ব্যায়াম করেন হিনা?

নিয়মিত শরীরচর্চায় বিশ্বাস করেন হিনা। যতই ব্যস্ততা থাক, এই অভ্যাসটার ছেদ ঘটাননা কখনও। সপ্তাহে ছ’দিন জিমে গিয়ে ১ ঘণ্টা করে শরীরচর্চা করেন তিনি। এই শরীরচর্চার মধ্যে থাকে ওয়েট লিফটিং, কিক বক্সিং ও টিআরএক্স। এই ধরনের অনুশীলনগুলি তাঁর শরীরের গঠনকে মেদহীন ও নিখুঁত করে তোলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন