Bizarre

লাখ লাখ টাকা খরচ করে মানুষ থেকে কুকুর হয়েছিলেন, এ বার কুকুরের মতো খাবারও খেতে শিখছেন

ছোটবেলার সাধপূরণ করতে হুবহু কুকুরের মতো একটি পোশাক তৈরি করান টোকো নামের এক জাপানি যুবক। দাম পড়ে প্রায় ১১লক্ষ ৬৩ হাজার টাকা। কুকুর সাজার পর এখন কেমন আছেন তিনি? জানালেন নিজের মুখেই।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২২ ১৬:০৩
Share:

সাধপূরণ হলেও কুকুর হয়ে কি আদৌ ভাল আছেন তিনি? নিজেই জানালেন জাপানি যুবক টোকো। ছবি: সংগৃহীত

ছোটবেলা থেকেই পশু হওয়ার সাধ ছিল টোকো নামে জাপানি যুবকের। নিজের সেই সাধপূরণ করতে রূপ বদলে মানুষ থেকে ‘কুকুর’ হয়ে উঠেছিলেন তিনি। সারমেয় হয়ে উঠতে হুবহু কুকুরের মতো একটি কস্টিউম বানান তিনি। যার দাম ১১ লক্ষ ৬৩ হাজার টাকা। সেই সময় তাঁর পোশাক তৈরির কাহিনি দেশ-বিদেশে বহু মানুষের দৃষ্টি আকর্ষণ করে। কিন্তু সাধপূরণ হলেও কুকুর হয়ে কি আদৌ ভাল আছেন তিনি? নিজেই জানালেন টোকো।

Advertisement

ইউটিউবে নিজের চ্যানেল আছে টোকোর। সেখানে অনুরাগীদের উদ্দেশে তিনি জানিয়েছেন, তাঁর ব্যক্তিগত ভাবে কুকুর সাজতে ভাল লাগলেও বিষয়টি ভাল চোখে দেখেন না বাড়ির লোক ও বন্ধুরা। তাঁরা ভাবেন, তিনি ‘অস্বাভাবিক’। আর সে জন্য অধিকাংশ সময়েই পরিজনদের সামনে এ নিয়ে কোনও আলোচনা করেন না তিনি। বন্ধুদের সঙ্গে এই বিষয়ে কথা বলতে তিনি ভয় পান বলেও জানিয়েছেন টোকো। কিন্তু জনসমক্ষে কুকুর সাজা নিয়ে কথা না বললেও তাঁর এখনও কুকুর সাজতে খুবই ভাল লাগে বলে জানিয়েছেন জাপানি এই যুবক।

পুরোদস্তুর কুকুর হয়ে উঠতে নকল ‘ডগ ফুড’ বা কুকুরের খাবার খাওয়াও অভ্যাস করেছেন টোকো। ছবি: সংগৃহীত

কুকুরের মতো জীবনযাপন করতে মাসে একাধিক বার ওই পোশাকটি পরেন তিনি। পোশাক তৈরির সময় নির্মাতা সংস্থাকে টোকো শর্ত দিয়েছিলেন, পোশাকটি এমন হতে হবে, যাতে খুব ভাল করে দেখলেও আসল কুকুরের মতোই লাগে। কিন্তু শুধু পোশাক পরেই ক্ষান্ত হননি টোকো। নিজেই জানিয়েছেন, ওই পোশাক পরে কুকুরের মতো আচরণও করেন তিনি। পুরোদস্তুর কুকুর হয়ে উঠতে নকল ‘ডগ ফুড’ বা কুকুরের খাবারও খাওয়া অভ্যাস করেছেন তিনি। কুকুরের মতো চলাফেরা করতেও শিখেছেন। তাই পরিজনেরা মেনে না নিলেও এখনই কুকুরের পোশাক ফেলে দিচ্ছেন না তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন