Back Pain

শখ করে কেনা গদিতে শুয়ে পিঠব্যথা, মামলা করে তিন বছর পর মিলল ক্ষতিপূরণ

শখ করে কেনা গদিতে শুয়ে সারা শরীরে ব্যথা, ফুসকুড়ি। গদি প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করে বছর তিনেক পর মিলল গদির দাম-সহ ক্ষতিপূরণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৫৪
Share:

গদি কিনে লক্ষ্মীলাভ। প্রতীকী ছবি।

নতুন কেনা গদিতে শুয়ে পিঠে ব্যথা হয়েছে। গদি প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করে আর্থিক ক্ষতিপূরণ পেলেন এক ব্যক্তি। বেঙ্গালুরুর বাসিন্দা আর এস দেশপাণ্ডে ৭৩ বছর বয়সি অবসরপ্রাপ্ত ওই কলেজ শিক্ষক প্রায় দু’বছর পর মামলাটি জিতলেন।

Advertisement

২০১৯ সালের, ৬ ডিসেম্বর অর্থনীতির অবসরপ্রাপ্ত শিক্ষক ‘কার্ল অন’-এর স্থানীয় একটি বিপণি থেকে ২৭ হাজার ৪৫৫ টাকা দিয়ে একটি ‘ডিজ়ায়ার টপ সিরি‌জ়’-এর গদি কিনেছিলেন। গদিটি ব্যবহার করার কয়েক দিনের মধ্যেই ওই ব্যক্তি লক্ষ করেছিলেন, তাঁর গায়ে ছোট ছোট ফুসকড়ি বেরোচ্ছে। সেই সঙ্গে সারা শরীরে তীব্র ব্যথা। কয়েক দিন পর্যবেক্ষণ করার পর পুরো বিষয়টি জানিয়ে ওই গদি সংস্থায় ফোন করেন।

কিন্তু সংস্থার তরফে দ্বিতীয় বার কোনও যোগাযোগ করা হয়নি। যে দোকান থেকে গদি কিনেছিলেন, সেখানেও যান। দোকান তালাবন্ধ ছিল। তার পরেই করোনার আঘাতে দেশ জুড়ে লকডাউন হয়ে যায়। সংস্থার সঙ্গে আর কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি। অসংখ্য মেল করেও কোনও উত্তর আসেনি। বিরক্ত হয়ে শেষ পর্যন্ত প্রথমে তিনি ভোক্তা বিরোধ নিষ্পত্তি কমিশনে গিয়ে অভিযোগ জানান। সেখান থেকে মামলাটি আদালতে ওঠে। সম্প্রতি সমস্ত তথ্যপ্রমাণ খতিয়ে দেখে আদালত সংস্থাকে নির্দেশ দেন সুদ-সহ গদির দাম ফিরিয়ে দিতে। এবং সেই সঙ্গে ক্ষতিপূরণ স্বরূপ দিতে হবে ৫০০০ টাকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন