Weird Ramp Walk

পোশাকে জীবন্ত মাছ, অন্তঃসত্ত্বা মৎস্যকন্যা সেজে র‌্যাম্পে মডেল! উরফির সঙ্গে করা হল তুলনা

পোশাকে জীবন্ত প্রজাপতি নিয়ে প্যারিস ফ্যাশন উইকে র‌্যাম্পে হেঁটেছিলেন মডেলরা। এ বার সেই ভাবনার ছায়া দেখা দিল চেন্নাইয়ে অনুষ্ঠিত একটি ফ্যাশন শোয়ে। মৎস্যকন্যার মতো পোশাক পরেছেন মডেল।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ১৭:৩৮
Share:

অন্তঃসত্ত্বা মৎস্যকন্যাকে দেখে কী বললেন উরফি? ছবি: সংগৃহীত।

পোশাকে জীবন্ত প্রজাপতি নিয়ে প্যারিস ফ্যাশন উইকে র‌্যাম্পে হেঁটেছিলেন মডেলরা। ধরাবাঁধা ফ্যাশনের বাইরে পোশাকশিল্পীর এই নয়া ভাবনা অনেকেরই মন জয় করেছিল। এ বার সেই ভাবনার ছায়া দেখা দিল চেন্নাইয়ে অনুষ্ঠিত একটি ফ্যাশন শোয়ে। মৎস্যকন্যার মতো পোশাক পরেছেন মডেল আর তার পেটের সামনে গোলাকার পাত্রে ঘুরে বেড়াচ্ছে জীবন্ত মাছ।

Advertisement

সমাজমাধ্যমে ওই মডেলের একটি ভিডিয়ো ছড়িয়ে পড়া মাত্র হইচই শুরু হয়ে গিয়েছে। কেউ কেউ এই নয়া ভাবনার প্রশংসা করেছেন। অনেকেই আবার এই ভাবনা ঘিরে চরম অসন্তোষ প্রকাশ করেছে। এক জন লিখেছেন, ‘‘পশু-পাখি-পতঙ্গদের নিয়ে এমন ছেলেখেলা বন্ধ করুন। ফ্যাশনের কাজে তাদের ব্যবহার বন্ধ করা হোক।’’ আর এক জন লিখেছেন, ‘‘জীবন্ত প্রাণীদের নিয়ে এমন কাজ বন্ধ করুন। নিষ্ঠুরতার সীমা ছাড়াচ্ছে এই কাজ।’’

অন্তঃসত্ত্বা মৎস্যকন্যার এই পোশাকের ভাবনা বেশ মনে ধরেছে অভিনেত্রী ও মডেল উরফি জাভেদের। ভিডিয়োর নীচে তিনি লিখেছেন, ‘‘খুব ভাল!’’ উরফি জাভেদ মানেই তো ছকভাঙা ফ্যাশন। ফ্যাশনের ব্যাকরণ কোনও দিনও মানেননি তিনি। তাই তাঁর পোশাক নিয়ে চর্চার শেষ নেই বলিপাড়ায়। কখনও আবার পোশাকের সৌন্দর্যকেও যেন ছাপিয়ে যায় বিতর্ক। অভিনয়ে খুব একটা পসার না জমলেও রকমারি পোশাক নিয়ে দিব্যি আছেন মডেল উরফি জাভেদ। আয় করছেন কোটি কোটি টাকা। অনেকেই এই ভিডিয়ো দেখে পোশাকে কোথাও না কোথাও উরফির ছোঁয়া দেখতে পেয়েছেন। উরফিও কিন্তু বিষয়টি বেশ উপভোগ করেছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন