Tamilnadu

প্রসবের পর যোনিপথে থেকে গিয়েছে ভাঙা সুচ, চিকিৎসা গাফিলতিতে ক্ষতিপূরণ ১৩ লক্ষ টাকা

চিকিৎসায় গাফিলতির অভিযোগে তামিলনাড়ুর ওই হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলাগ্রাহক কমিশন।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ২১:১৬
Share:

তামিলনাড়ুর এক হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলা গ্রাহক কমিশন। ছবি- প্রতীকী

সন্তানের জন্ম দিতে গিয়ে উল্টো বিপত্তি। তরুণীর যোনিপথে থাকা ভাঙা সুচের টুকরো থেকেই সংক্রমণ। অস্ত্রোপচারের পরও মেলেনি সুরাহা। চিকিৎসায় গাফিলতির অভিযোগে তামিলনাড়ুর ওই হাসপাতালকে ১২ লক্ষ ২৫ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে বলল জেলা গ্রাহক কমিশন।

Advertisement

স্বাভাবিক পদ্ধতিতেই সন্তানের জন্ম দিয়েছিলেন বছর ৩০-এর এক তরুণী। যোনিপথ দিয়ে সন্তান ভূমিষ্ঠ হওয়ার পর, দু’পাশের কাটা অংশ সেলাই করে জোড়া দেওয়ার সময়ই ওই অংশে থেকে যায় ভেঙে যাওয়া সুচের টুকরো। ঘটনার তিন দিন পরও যোনিপথে ব্যথা না কমায় ‘এক্স-রে’ করে দেখা যায়, সেখানে রয়েছে গিয়েছে সুচের ভাঙা অংশ। তৎক্ষণাৎ অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। কিন্তু ৩ ঘণ্টার চেষ্টাতেও সেখান থেকে সুচ বার করতে না পারলে ওই মহিলার স্বামী এবং পরিবারের লোক, তাঁকে অন্যত্র স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন। সেখানে অস্ত্রোপচার করানোর পর প্রাণে বেঁচে যান ওই মহিলা।

চিকিৎসকদের এই অনিচ্ছাকৃত ভুলের জন্য ওই মহিলা এবং তাঁর পরিবারের কাছে নিঃশর্ত ক্ষমা চেয়েছে তামিলনাড়ুর ওই হাসপাতাল। আইনি প্রক্রিয়ার খরচ এবং ক্ষতিপূরণ বাবদ ওই মূল্য হাসপাতলের তরফে ওই মহিলার হাতে তুলে দেওয়া হবে বলেও জানানো হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন