sex

Sex Tips: যৌনমিলনের আগে এই ৫টি খাবার নৈব নৈব চ

যৌনমিলনের আনন্দকে মাটি করতে না চাইলে সঙ্গীর কাছে যাওয়ার আগে এই খাবারগুলি এড়িয়ে যাওয়াই ভাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২২ ১৯:৩২
Share:

কী কী খাবার খাওয়া চলবে না যৌনমিলনের আগে ছবি: সংগৃহীত

যৌনমিলনকে মধুময় করতে কে না চান! কিন্তু জানেন কি, এমন বেশ কিছু খাবার রয়েছে যা সঙ্গমের আগে খেলে ঘটতে পারে বিপত্তি? কাজেই যৌনমিলনের আনন্দকে মাটি করতে না চাইলে সঙ্গীর কাছে যাওয়ার আগে এই খাবারগুলি এড়িয়ে যাওয়াই ভাল।

Advertisement

প্রতীকী ছবি। ছবি: সংগৃহীত

১। ফুলকপি ও বিন
বিন বা ফুলকপিতে অনেক ধরনের জটিল শর্করা থাকে, যার পরিপাকে তৈরি হয় মিথেন। ফলে এগুলিতে পেটে গ্যাসের সমস্যা হতে পারে। পেট ভার লাগা উপেক্ষা করা গেলেও অসময়ে সশব্দ বায়ুত্যাগ দূষিত করে দিতে পারে মিলনের গোটা অভিজ্ঞতাকেই।
২। ঠান্ডা পানীয়
একই কারণে এড়িয়ে চলা উচিত ঠান্ডা পানীয়ও। অনেক সময়ে এই ধরনের পানীয়তে ক্যাফিন থাকে প্রচুর মাত্রায়। ক্যাফিন দ্রুত পরিশ্রান্ত করে শরীরকে। খেয়াল রাখুন যেন ঠান্ডা পানীয় সম্পর্কে শীতলতা ডেকে না আনে।

৩। ভাজাভুজি
বাজারি তেলে ভাজা খাবারগুলি পূর্ণ থাকে ক্ষতিকর ট্রান্স-ফ্যাটে। দেহের রক্ত সঞ্চালনে সমস্যা তৈরি করে এই ধরনের খাবার। পাশাপাশি টেস্টোস্টেরনের মাত্রাতেও নেতিবাচক প্রভাব পড়ে এই ধরনের খাদ্যে। বিশেষত যাঁরা নিম্ন রক্তচাপের সমস্যায় ভুগছেন, তাঁদের জন্য খুবই ক্ষতিকর হতে পারে এই ধরনের খাদ্য।
৪। পপকর্ণ
সিনেমা দেখতে বসে পপকর্ণ খাওয়া রোমান্টিক মনে হতে পারে কিন্তু নিজেদের রোমান্স ঠিক রাখতে গেলে বাদ দিতে হবে এই খাবার। যে ধরনের পদার্থ দিয়ে পপকর্ণ তৈরি করা হয়, তা যৌন হরমোনের উপর নেতিবাচক প্রভাব ফেলতে পারে।
৫। চিজ
পিৎজা হোক বা পাস্তা, চিজ সহযোগে খেতে দারুণ লাগাই দস্তুর। কিন্তু চিজও গ্যাস ও পেট খারাপের সমস্যা ডেকে আনতে পারে।

তবে মনে রাখবেন, প্রত্যেকের শরীর আলাদা। কাজেই একই নিয়ম সকলের ক্ষেত্রে প্রযোজ্য নাও হতে পারে। এই খাদ্যগুলি কারও কারও ক্ষেত্রে সমস্যা তৈরি করতে পারে, আবার কারও ক্ষেত্রে কোনও সমস্যা না-ও ডেকে আনতে পারে। তাই প্রয়োজনে নিতে হবে বিশেষজ্ঞদের পরামর্শ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন