Life style news

জলের ক্লোরিন থেকে চুলকে বাঁচাবেন কী ভাবে?

অনেক বেশি সময় চুল ক্লোরিনের সংস্পর্শে থাকলে রুক্ষ্ম হয়ে যায়। অকারণে ঝরতে শুরু করে। কী ভাবে এর থেকে মুক্তি পাবেন দেখে নিন

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০১৮ ০৯:০০
Share:
০১ ০৫

এই হাঁসফাঁস গরমে জল সব সময়ই আমাদের টানে। এই সময়ে অনেকেই দীর্ঘক্ষণ সুইমিং পুলে কাটাতে পছন্দ করেন। আর তাতেই চুলের আরও বারোটা বাজে। কারণ জলে ক্লোরিন থাকে। আর অনেক বেশি সময় চুল ক্লোরিনের সংস্পর্শে থাকলে রুক্ষ্ম হয়ে যায়। অকারণে ঝরতে শুরু করে। কী ভাবে এর থেকে মুক্তি পাবেন দেখে নিন।

০২ ০৫

সুইমিং পুলে নামার আগেই শাওয়ারের নীচে চুলকে ভাল ভাবে ভিজিয়ে নিন। চুল পুরোপুরি ভিজে গেলে সুইমিং পুলের ক্লোরিন যুক্ত জল খুব বেশি চুলে ঢুকতে পারবে না। ক্ষতি কম হবে।

Advertisement
০৩ ০৫

চুলে ঠিকঠাক কন্ডিশনার ব্যবহার করা খুবই জরুরি। শাওয়ারের নীচে চুল ভিজিয়ে নেওয়ার পর একটা ভাল কন্ডিশনার লাগিয়ে নিন। এতে চুলের উপর একটা আস্তরণ তৈরি হবে। ক্লোরিন চুলে ঢুকতে বাধা পাবে। কন্ডিশনার না থাকলে নারকেল তেলও লাগাতে পারেন।

০৪ ০৫

সুইমিং পুল থেকে বেরিয়েই চুল ধুয়ে ফেলুন। ব্যবহার করুন সালফেট যুক্ত শ্যাম্পু। আর তার পর চুলে আর্দ্রতা ফেরাতে কন্ডিশনার লাগিয়ে নিন।

০৫ ০৫

আর যদি সম্ভব হয় চেষ্টা করুন হেয়ার মাস্ক লাগিয়ে সুইমিং পুলে নামতে। চুলে জল না লাগলে অনেক সমস্যাই দূর হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement