Pornography

কখনও স্টেশনের ডিসপ্লে বোর্ড, কখনও জুম কল! ‘পর্ন দুর্নীতি’ লজ্জায় ফেলেছে বার বার

পটনা স্টেশনের ডিসপ্লে বোর্ডে ভেসে উঠল নীল ছবি। যা দেখে চমকে গেলেন যাত্রীরা। অতীতে এমন কাণ্ড ঘটেছিল দেশ-বিদেশের নানা প্রান্তে।

Advertisement
সংবাদ সংস্থা
পটনা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৬:২২
Share:
০১ ১৫

স্টেশনের প্ল্যাটফর্মে তখন ট্রেন ধরার তাড়া যাত্রীদের। প্ল্যাটফর্মের ডিসপ্লে স্ক্রিনে তখন নানা বিজ্ঞাপন চলছে। আচমকাই সেই বিজ্ঞাপনের ভিড়ে ভেসে এল নীল ছবির মূহূর্ত। যা দেখে কয়েক মুহূর্তে চমকে গেলেন যাত্রীরা।

প্রতীকী ছবি।

০২ ১৫

প্ল্যাটফর্মের ডিসপ্লে স্ক্রিনে কিনা চলছে পর্ন ছবি! হ্যাঁ, এমন কাণ্ডটাই সম্প্রতি ঘটেছে বিহারের পটনা স্টেশনে। রবিবার সকাল ১০টায় পটনা জংশনে এমন কাণ্ড দেখে হতবাক হয়ে যান সকলে।

ছবি সংগৃহীত।

Advertisement
০৩ ১৫

প্রায় ৩ মিনিট ধরে স্টেশনের ডিসপ্লে স্ক্রিনে চলেছিল নীল ছবি। এই দৃশ্য চোখে পড়তেই অনেক যাত্রী নিজেদের মোবাইলে রেকর্ড করেন সেটি। কেউ কেউ এর প্রতিবাদও করেন।

ছবি সংগৃহীত।

০৪ ১৫

প্রায় ৩ মিনিট পর সেখানে গিয়ে ডিসপ্লে স্ক্রিন বন্ধ করেন রেলরক্ষী বাহিনীর (আরপিএফ) কর্মীরা। স্টেশনের প্ল্যাটফর্মে ডিসপ্লে স্ক্রিনে কী ভাবে নীল ছবি চলল, এই নিয়ে প্রশ্ন উঠেছে বিভিন্ন মহলে।

প্রতীকী ছবি।

০৫ ১৫

এই ঘটনায় তথ্যপ্রযুক্তি আইনে ২টি এফআইআর দায়ের করা হয়েছে। রেলের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, ওই বিজ্ঞাপনী সংস্থাকে কালো তালিকাভুক্ত করা হয়েছে।

প্রতীকী ছবি।

০৬ ১৫

তবে এই ধরনের গোলমাল এই প্রথম ঘটেনি। এর আগেও এমনটা হয়েছে বিশ্বের নানা প্রান্তে। যার জেরে বিড়ম্বনায় পড়তে হয়েছে প্রশাসনকে। ডিসপ্লে বোর্ডে অপ্রীতিকর বার্তা ভেসে উঠেছিল মুম্বইতেও।

প্রতীকী ছবি।

০৭ ১৫

গত বছরের ডিসেম্বরে মুম্বইয়ে ওরলিগামী রাস্তায় একটি এলইডি ডিসপ্লে বোর্ডে ভেসে ওঠে ‘রোজ গাঁজা সেবন করুন’। সেই সময় পথে অনেক বাইক এবং গাড়িচালকের নজরে পড়েছিল ওই বার্তা।

প্রতীকী ছবি।

০৮ ১৫

ডিসপ্লে বোর্ডটি যে সংস্থা বসিয়েছিল, তারা পরে দাবি করেছিল যে, যান্ত্রিক গোলযোগের কারণেই ওই বার্তা দেখা গিয়েছিল।

প্রতীকী ছবি।

০৯ ১৫

একই রকম ঘটনার পুনরাবৃত্তি ঘটেছিল নভি মুম্বই এলাকায়। পাম বিচ রোডে নভি মুম্বই পুরসভার ডিসপ্লে বোর্ডে হিন্দিতে অশালীন কথা দেখা গিয়েছিল।

প্রতীকী ছবি।

১০ ১৫

শুধু এ দেশেই নয়। বিদেশেও এই ধরনের ঘটনার নজির রয়েছে। পটনা স্টেশনের মতোই ডিসপ্লে বোর্ডে নীল ছবি দেখা গিয়েছিল ব্রাজিলের সান্টোস ডুমন্ট বিমানবন্দরে।

প্রতীকী ছবি।

১১ ১৫

২০২২ সালের মে মাসের ঘটনা। ওই বিমানবন্দরের ডিসপ্লে বোর্ডে নীল ছবির গ্রাফিক দেখা গিয়েছিল। যা দেখে কয়েক মুহূর্তের জন্য স্তম্ভিত হয়ে যান যাত্রীরা।

প্রতীকী ছবি।

১২ ১৫

বিমানবন্দরের প্রকাশ্যে নীল ছবি দেখে অনেক যাত্রীই সেই সময় তা ক্যামেরাবন্দি করেন। কেউ কেউ সেই ডিসপ্লে বোর্ড দেখা থেকে শিশুদের আড়াল করেন। পরে বিমানবন্দর কর্তৃপক্ষ জানান যে, দোষ সংশ্লিষ্ট সংস্থারই।

প্রতীকী ছবি।

১৩ ১৫

জুম কলে বৈঠকের সময়ও নীল ছবি ভেসে ওঠার ঘটনা প্রকাশ্যে এসেছিল। গত বছর মে মাসে জুম বৈঠক করেছিলেন আমেরিকার ফেডেরাল রিজার্ভ গভর্নর ক্রিস্টোফার।

প্রতীকী ছবি।

১৪ ১৫

ওই বৈঠক চলাকালীন এক সদস্যের ডিসপ্লেতে নীল ছবি ভেসে উঠেছিল। যা ঘিরে হইচই পড়ে যায়। পরে দাবি করা হয় যে, বৈঠকে যোগ দেওয়া এক সদস্য ডিসপ্লে ‘হ্যাক’ করেছিলেন।

প্রতীকী ছবি।

১৫ ১৫

চলতি বছরের জানুয়ারি মাসে লাস ভেগাসগামী বিমানে উঠে নীল ছবির ভিডিয়ো চালিয়েছেন বলে অভিযোগ ওঠে এক পর্ন তারকার বিরুদ্ধে। পরে এ জন্য ক্ষমা চান তিনি।

ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement