Deol Family on Bollywood

‘ব্যক্তিগত জীবনেও ওঁরা বড় অভিনেতা’, কেন বলিউডের প্রতি ক্ষোভ উগরে দিলেন ধর্মেন্দ্র-পুত্র?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১২:৪৮
Share:
০১ ১৫

আশির দশকে বলিউডে আত্মপ্রকাশ করেন অভিনেতা ধর্মেন্দ্রের পুত্র সানি দেওল। ভালবেসে সানিকে বলিপাড়ার অনেকেই ‘সানি পাজি’ বলে ডাকেন। কিন্তু নিজের ছবির প্রচারে গিয়ে তাঁদের প্রতিই ক্ষোভ উগরে দিলেন সানি।

০২ ১৫

১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সানি অভিনীত ‘গদর ২’ ছবিটি। এই ছবির প্রচারে গিয়ে বলিপাড়ার এক অন্ধকার অধ্যায় সকলের সামনে তুলে ধরেছেন অভিনেতা। দাবি করেছেন, বলিউডি তারকারা ব্যক্তিগত জীবনেও অভিনয় করেন।

Advertisement
০৩ ১৫

সানির দাবি, ববিকে প্রথমে বলিপাড়ার অধিকাংশ ছবি নির্মাতা কাজ দিতে চাইছিলেন না।

০৪ ১৫

ববিকে যেন অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়, সে কারণে বলিউডের বহু খ্যাতনামী ব্যক্তির সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সানি। কিন্তু সকলেই সানিকে ফিরিয়ে দেন।

০৫ ১৫

সানি জানান, বলিউডের অনেকেই তাঁকে ‘পাজি’ বলে ডাকেন ঠিকই, কিন্তু তা বলার যোগ্যতা রাখেন না। এমনকি সেই শব্দের সঠিক অর্থও তাঁরা জানেন না বলে দাবি করেন সানি।

০৬ ১৫

সানি বলেন, ‘‘পাজি শব্দের অর্থ বড় দাদা। আমি নাকি তাঁদের বড় দাদা! যদি তা-ই হতাম তা হলে এ ভাবে দরকারের সময় আমাকে ফিরিয়ে দেওয়া হত না।’’

০৭ ১৫

সানির দাবি, ক্যামেরার সামনে বলি তারকারা যেমন অভিনয় করেন, ক্যামেরার পিছনেও অভিনয় চালিয়ে যান বলিপাড়ার অধিকাংশ তারকা।

০৮ ১৫

বলিউডের তারকারা ব্যক্তিগত জীবনেও যে অভিনয় করে সকলকে ঠকিয়ে চলেছেন তা-ও দাবি করেছেন সানি। অভিনেতার বক্তব্য, ‘‘আপনার সঙ্গে যখন কারও দেখা হবে, তখন তাঁরা আপনাকে এমন ভাবে জড়িয়ে ধরবেন যে দেখলে মনে হবে যে, তাঁদের চেয়ে আপন আর কেউ নেই। কিন্তু সমস্তটাই নাটক। সব ভুয়ো।’’

০৯ ১৫

১৯৭৭ সালে ‘ধরম বীর’ ছবিতে শিশু অভিনেতা হিসাবে প্রথম অভিনয় করতে দেখা যায় ববিকে। ১০ বছর বয়সে প্রথম অভিনয় করেন তিনি।

১০ ১৫

কিন্তু বলিউডে যখন নিজের কেরিয়ার শুরু করতে চেয়েছিলেন, তখন কঠিন পরিস্থিতির মুখে পড়েন ববি। ধর্মেন্দ্রের পুত্র হওয়া সত্ত্বেও কেউ কাজ দিতে চাইছিলেন না ববিকে।

১১ ১৫

সানিও তাঁর ভাইয়ের জন্য বলিপাড়ার অধিকাংশ ছবি নির্মাতার সঙ্গে দেখা করেছিলেন বলে দাবি করেন সানি।

১২ ১৫

শেষ পর্যন্ত ১৯৯৫ সালে অভিনেতা হিসাবে বলিপাড়ায় পা রাখেন ববি। রাজকুমার সন্তোষীর পরিচালনায় ‘বরসাত’ ছবিতে অভিনয়ের সুযোগ পান তিনি। ববির বিপরীতে অভিনয় করতে দেখা যায় টুইঙ্কল খন্নাকে।

১৩ ১৫

‘বরসাত’ মুক্তির দু’বছর পর ১৯৯৭ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘গুপ্ত: দ্য হিডেন ট্রুথ’ ছবিটি। ববির সঙ্গে এই ছবিতে অভিনয় করেছিলেন মনীষা কৈরালা, কাজল, পরেশ রাওয়াল, রাজ বব্বর, ওম পুরীর মতো তারকারা।

১৪ ১৫

বড় পর্দায় কেরিয়ারে উত্থানপতনের পর ওটিটি প্ল্যাটফর্মেও অভিনয় করেন ববি। ২০২০ সালে ‘ক্লাস অফ ’৮৩’ নামে একটি ছবি নেটফ্লিক্সে মুক্তি পায় ববির। ‘আশ্রম’ নামের একটি ওয়েব সিরিজ়ে অভিনয় করেও দর্শকের মন জিতে নেন ববি।

১৫ ১৫

চলতি বছরে মুক্তি পাওয়ার কথা ‘আপনে ২’ ছবিটি। এই ছবিতে দেওল পরিবারের তিন প্রজন্মকেই অভিনয় করতে দেখা যাবে। ধর্মেন্দ্র তাঁর দুই পুত্র সানি এবং ববির সঙ্গে এই ছবিতে অভিনয় করবেন। তা ছাড়া সানির পুত্র কর্ণ দেওলকেও ‘আপনে ২’ ছবিতে অভিনয় করতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement