Bollywood

Bollywood stars: বয়সের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে জেল্লা! ডেবিউয়ের ছবি দেখে করিনা-ঐশ্বর্যাদের চেনা দায়

কথায় আছে, ‘এজ লাইক অ্যা ফাইন ওয়াইন’। বলিউডের কয়েক জন অভিনেত্রীদের লক্ষ্য করলে এই কথা সত্যি বলেই মনে হয়।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১১:৫২
Share:
০১ ১৯

কথায় আছে, ‘এজ লাইক অ্যা ফাইন ওয়াইন’। বলিউডের কয়েক জন অভিনেত্রীদের লক্ষ্য করলে এই কথা সত্যি বলেই মনে হয়। বয়সের সিঁড়িতে তাঁরা এক ধাপ করে উপরে উঠলেও তার সঙ্গে পাল্লা দিয়ে জেল্লাও বেড়েছে অভিনেত্রীদের। এই তালিকায় রয়েছেন বচ্চন-পুত্রবধূ ঐশ্বর্যা, করিনা, প্রিয়ঙ্কা, ক্যাটরিনা-সহ আরও অনেকে।

০২ ১৯

অভিনয়জগৎ থেকে বহু দিন দূরে থাকার পর আবার বড়পর্দায় ফিরছেন রাইসুন্দরী ঐশ্বর্যা। দক্ষিণী পরিচালক মণিরত্নমের ‘পন্নিইন সেলভান’ নামের একটি তামিল ছবিতে অভিনেত্রীকে রাজরানির ভূমিকায় দেখা যাবে অভিনেত্রীকে। জানা গিয়েছে, এই ছবিতে দ্বৈত চরিত্রে অভিনয় করছেন তিনি।

Advertisement
০৩ ১৯

ঐশ্বর্যা তাঁর কেরিয়ারও শুরু করেছিলেন একটি তামিল ছবি ‘ইরুভার’-এর মাধ্যমে। এই ছবিটিও মণিরত্নমের পরিচালনা করেছিলেন। শুধু তাই নয়, ঐশ্বর্যা অভিনীত প্রথম ছবিতে অভিনেত্রীকে দ্বৈত চরিত্রেই অভিনয় করতে দেখা গিয়েছিল। ১৯৯৭ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। আবার যেন একই কালচক্রে এসে পড়েছেন ঐশ্বর্যা।

০৪ ১৯

তবে, ২৫ বছর আগে ঐশ্বর্যার মুখে যতটা নির্মল ভাব ফুটে উঠেছিল, আসন্ন ছবিতে তাঁকে দেখে যেন আরও সুন্দর লাগছে। অনুরাগীদের মতে, অভিনেত্রীর যত বয়স বাড়ছে, সময়ের সঙ্গে সঙ্গে তিনি যেন ততই সুন্দরী হয়ে উঠছেন।

০৫ ১৯

শুধু তিনি একাই নন, বলিউডের বহু অভিনেত্রী যখন অভিনয়জগতে প্রথম পা রেখেছিলেন, সেই ছবির দৃশ্যের সঙ্গে তাঁদের বর্তমান চেহারা তুলনা করলে দেখা যায় তাঁরা এখন অনেক সুন্দরী।

০৬ ১৯

সম্প্রতি ধনকুবের ললিত মোদীর সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন বলে এই অভিনেত্রীকে নিয়ে কানাঘুষো শোনা যাচ্ছে সর্বত্র। ১৮ বছর বয়সে ‘মিস ইউনিভার্স’ সুস্মিতা সেন ১৯৯৬ সালে ‘দস্তক’ ছবিতে প্রথম অভিনয় করেছিলেন। ২০১৫ সালে ‘নির্বাক’ ছবিতে তাঁকে বড়পর্দায় শেষ অভিনয় করতে দেখা যায়।

০৭ ১৯

তবে, ‘আরিয়া’ ওয়েব সিরিজের মাধ্যমে তিনি আবার ফিরে আসেন দর্শকদের মাঝে। ২০২০ সালে ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছিল এই সিরিজটি। ‘দস্তক’ মুক্তির প্রায় ২৬ বছর পরেও সুস্মিতার জেল্লা কোনও অংশে কমেনি।

০৮ ১৯

১৯৯৮ সালে ‘দিল সে’ ছবিতে ‘ছাঁইয়া ছাঁইয়া’ নাচের দৃশ্যে প্রথম দেখা গিয়েছিল অভিনেত্রী মালাইকা অরোরা খানকে। বিভিন্ন হিন্দি ও তেলুগু ছবিতে নাচের দৃশ্যে অভিনয় করলেও বহু বছর ধরে বড়পর্দা থেকে নিজেকে বিচ্ছিন্ন রেখেছেন মালাইকা।

০৯ ১৯

মুম্বইয়ে শরীরচর্চার জন্য একটি জিম তৈরি করেছেন তিনি। ছোটপর্দার ড্যান্স রিয়্যালিটি শোয়ের বিচারকের আসনেও দেখতে পাওয়া যায় অভিনেত্রীকে। ৪৮ বছর বয়সে পা দিয়েও তিনি যেন আগের চেয়েও সুন্দরী হয়ে উঠেছেন।

১০ ১৯

প্রেক্ষাগৃহে সম্প্রতি মুক্তি পেয়েছে কমেডি-হরর ঘরানার ছবি ‘ভুল ভুলাইয়া ২’। কার্তিক আরিয়ানের অভিনয় দক্ষতার সঙ্গে সঙ্গে দর্শকেরা অভিনেত্রী তব্বুর কামব্যাক নিয়েও যথেষ্ট উৎসাহী ছিলেন। ৫১ বছর বয়সি এই অভিনেত্রী যেন নবাগতা কিয়ারা আডবাণীকে বলে বলে টেক্কা দিয়েছেন।

১১ ১৯

১৯৮২ সালে শিশু অভিনেতা হিসাবে ‘বাজার’ ছবিতে খুব কম সময়ের জন্য বড়পর্দায় অভিনয় করতে দেখা গিয়েছিল অভিনেত্রীকে। নয় বছর পরে ভেঙ্কটেশের বিপরীতে ‘কুলি নং ১’ নামের একটি তেলুগু ছবিতে অভিনয় করেছিলেন তব্বু। এর পর একে একে হিট ছবি উপহার দিয়ে গিয়েছেন দর্শকদের।

১২ ১৯

প্রিয়ঙ্কা চোপড়া জোনাসও বড়পর্দা থেকে সাময়িক বিরতি নেওয়ার পর আবার ফিরে আসছেন নতুন চমক নিয়ে। তবে, বলিউডে নয়, হলিউডে কাজ করছেন তিনি। ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে ‘সিটাডেল’ সায়েন্স ফিকশন ঘরানার ওয়েব সিরিজটি।

১৩ ১৯

২০০২ সালে তামিল ছবি ‘থামিজান’-এ দক্ষিণী অভিনেতা বিজয়ের বিপরীতে প্রিয়ঙ্কাকে প্রথম অভিনয় করতে দেখা গিয়েছিল। দু’দশক পরে সেই অভিনেত্রীকেই হলিউডের জনপ্রিয় প্রযোজক গোষ্ঠী ‘রুশো ব্রাদার্স’ ক্যাপ্টেন মার্ভেল চরিত্রের জন্য বেছে নিয়েছেন। ২০ বছরের এই ব্যবধানে অভিনেত্রী যেমন সাফল্যের চূড়ায় পৌঁছেছেন, তেমনই রূপ-চেহারার জেল্লাতেও চমকে দিয়েছেন সকলকে।

১৪ ১৯

২০০০ সালে ‘রিফিউজি’ ছবির মাধ্যমে বড়পর্দায় প্রথম আবির্ভাব করিনা কপূর খানের। ৪১ বছর বয়সেও তিনি অভিনয় দক্ষতা এবং রূপের জেল্লায় নবাগতা অভিনেত্রীদের হার মানায়। এখনও পর্যন্ত প্রতিটি চরিত্রের মাধ্যমে দর্শকদের মন জিতে আসছেন করিনা।

১৫ ১৯

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে ‘লাল সিং চড্ডা’। আমির খানের সঙ্গে এই ছবিতে অভিনয় করতে দেখা গিয়েছে বলিউডের বেবোকে। ‘ফরেস্ট গাম্প’ ছবির অনুকরণে বানানো এই ছবিটি দেখার জন্য দর্শকদের অনেকেই অপেক্ষা করে রয়েছেন।

১৬ ১৯

‘ওম শান্তি ওম’ ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করে বলিপাড়ায় জায়গা করে নিয়েছিলেন বলিউডের অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। কিন্তু তাঁর প্রথম ছবি ২০০৬ সালে মুক্তি পেয়েছিল। কন্নড় ছবি ‘ঐশ্বর্যা’তে প্রথম অভিনয় করেছিলেন দীপিকা।

১৭ ১৯

২০২২ সালে শকুন বাত্রা পরিচালিত ‘গেহরাইয়াঁ’ ছবিতে তাঁকে শেষ কাজ করতে দেখা গিয়েছে। অভিনেত্রীকে দেখে মনেই হয় না, তিনি চল্লিশের দোরগোড়ায় পৌঁছেছেন। দীপিকা পাড়ুকোনের নাম এখন বলিউডের সর্বোচ্চ উপার্জন করা অভিনেত্রীদের মধ্যে শীর্ষে।

১৮ ১৯

অভিনেত্রী ক্যাটরিনা কইফের কেরিয়ার শুরু ২০০৩ সালে, ‘বুম’ ছবির মাধ্যমে। অমিতাভ বচ্চন, জ্যাকি শ্রফের মতো বড় মাপের অভিনেতাদের সঙ্গে প্রথম অভিনয় করার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু বক্স অফিসে এই ছবি মুখ থুবড়ে পড়ে।

১৯ ১৯

প্রথম ছবি ফ্লপ হলেও অক্ষয় কুমার, সলমন খানের সঙ্গে একের পর এক হিট ছবিতে অভিনয় করে সাফল্যের চূড়ায় উঠতে শুরু করেন অভিনেত্রী। সম্প্রতি ‘ফোন ভূত’ ছবিতে কাজ করছেন তিনি। বলিউডে আসার ১৮ বছর পরেও তিনি রূপে-গুণে ‘জেন জি’ অভিনেত্রীদের টেক্কা দিয়ে চলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement