Nayanthara

কেরিয়ারের প্রথম হিন্দি ছবিতেই নজির! নয়নতারার আর কোন কোন ছবি প্রশংসা কুড়িয়েছে?

‘জওয়ান’ ছাড়াও নয়নতারার কেরিয়ারে রয়েছে আরও একাধিক সফল ছবি। তালিকায় কোন দক্ষিণী ছবি রয়েছে তা জানেন কি?

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৩:১১
Share:
০১ ১৪

বৃহস্পতিবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শাহরুখ খানের ‘জওয়ান’। দক্ষিণী পরিচালক অ্যাটলির এই ছবিতে শাহরুখের পাশাপাশি রয়েছেন দক্ষিণী ফিল্মজগতের তারকা বিজয় সেতুপতি এবং নয়নতারা। ‘জওয়ান’-এর হাত ধরেই বলিপাড়ায় আত্মপ্রকাশ নয়নতারার। কেরিয়ারের প্রথম হিন্দি ছবিতেই বাজিমাত করেছেন অভিনেত্রী। তবে ‘জওয়ান’ ছাড়াও নয়নতারার কেরিয়ারে রয়েছে আরও একাধিক সফল ছবি।

০২ ১৪

মোহন রাজার পরিচালনায় ২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘থানি ওরুভান’ নামের তামিল ছবি। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন জয়ম রবি, অরবিন্দ স্বামী এবং নয়নতারা।

Advertisement
০৩ ১৪

১৫ কোটি টাকা বাজেটে তৈরি ‘থানি ওরুভান’ ছবিটি বক্স অফিস থেকে ১০৫ কোটি টাকা উপার্জন করে।

০৪ ১৪

২০১০ সালে উপেন্দ্রের পরিচালনায় কন্নড় ভাষার ছবি ‘সুপার’ মুক্তি পায়। পরিচালনার পাশাপাশি এই ছবিতে অভিনয়ও করেন উপেন্দ্র। সাধু কোকিলা এবং নয়নতারাও এই ছবিতে অভিনয় করেন। ‘সুপার’ ছবিটি দর্শকের বহুল প্রশংসা পায়।

০৫ ১৪

৫ কোটি টাকা বাজেটে ‘আরাম’ ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন নয়নতারা। ২০১৭ সালে গোপী নাইনারের পরিচালনায় তামিল ছবিটি মুক্তি পাওয়ার পর ১৪ কোটি টাকা উপার্জন করে।

০৬ ১৪

‘জওয়ান’-এর সেটে অ্যাটলির সঙ্গে হিন্দি ছবিতে প্রথম কাজ করলেও দক্ষিণী ইন্ডাস্ট্রিতে অ্যাটলির সঙ্গে আগেও কাজ করেছেন নয়নতারা।

০৭ ১৪

অ্যাটলি পরিচালিত প্রথম তামিল ছবি ‘রাজা রানি’। এই ছবিতে অভিনয় করেন নয়নতারা। ২৫ কোটি টাকা বাজেটের এই ছবি মুক্তির পর ৮৪ কোটি টাকার ব্যবসা করে।

০৮ ১৪

২০১৫ সালে প্রেক্ষাগৃহে মুক্তি পায় হরর ঘরানার তামিল ছবি ‘মায়া’। নয়নতারার সঙ্গে এই ছবিতে অভিনয় করেন আরি অরুজুনান। ১০ কোটি টাকা বাজেটের এই ছবি বক্স অফিস থেকে ৪৫ কোটি টাকা আয় করে।

০৯ ১৪

২০০৩ সালে মালয়ালম ছবি ‘মানসিনাক্করে’র মাধ্যমে অভিনয়জগতে পা রাখেন নয়নতারা। নয়নতারার পাশাপাশি এই ছবিতে অভিনয় করেন জয়রাম এবং শীলা। ২০ কোটি টাকা বাজেটের এই ছবিটি দারুণ ব্যবসা করে এবং প্রেক্ষাগৃহে টানা ২০০ দিন এই ছবির শো চলে।

১০ ১৪

২০০৮ সালে বলিপাড়ায় মুক্তি পায় আমির খানের ‘গজিনী’ ছবিটি। প্রশংসা কুড়ানোর সঙ্গে সঙ্গে ভাল ব্যবসাও করে ছবিটি। তবে এর তিন বছর আগে তামিল ভাষায় একই নামের ছবি মুক্তি পায়। দুই ছবির কাহিনিও মেলে।

১১ ১৪

তামিল ছবি ‘গজিনী’তে মুখ্যচরিত্রে অভিনয় করেন সুরিয়া এবং আসীন। পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা যায় নয়নতারাকে। ৭ কোটি টাকা বাজেটের ছবি ‘গজিনী’ বক্স অফিস থেকে ৫০ কোটি টাকার ব্যবসা করে।

১২ ১৪

২০১৮ সালে ব্ল্যাক কমেডির সঙ্গে ক্রাইম ঘরানার মিশেলে মুক্তি পায় তামিল ছবি ‘কোলামাভু কোকিলা’। নেলসন দিলীপকুমার পরিচালিত এই ছবিতে অভিনয় করেন নয়নতারা, যোগী বাবু, শরণ্যা পোনভন্ননের মতো একাধিক দক্ষিণী তারকা।

১৩ ১৪

‘কোলামাভু কোকিলা’ ছবির সঙ্গীত পরিচালনা করেছেন অনিরুদ্ধ রবিচন্দ্র। ‘জওয়ান’ ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বেও রয়েছেন তিনি।

১৪ ১৪

‘কোলামাভু কোকিলা’ ছবিটি এতটাই জনপ্রিয় হয় যে ২০২২ সালে একই কাহিনির উপর নির্ভর করে তৈরি হয় হিন্দি ছবি ‘গুড লাক জেরি’। এই ছবিতে মুখ্যচরিত্রে অভিনয় করেন জাহ্নবী কপূর।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement