দোল খেলার পর পেলব ত্বক ফিরে পেতে কী কী করবেন

দোল তো শে‌ষ। কাল থেকে ফের অফিস কিংবা অন্য কোনও কাজে বাড়ির বাইরে বেরোতেই হবে। বহু চেষ্টায় শরীর থেকে রং কোনওক্রমে তুলে ফেললেও আয়নার সামনে দাঁড়়িয়ে স্কিনের অবস্থা দেখলেই আপনার কান্না পেয়ে যাচ্ছে?

Advertisement
শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০১৮ ১০:০৫
Share:
০১ ০৮

চটজলদি সম পরিমাণ ওটস এবং মধু নিয়ে স্ক্রাব প্যাক তৈরি করে সারা শরীরে মেখে নিন। হালকা হাতে ম্যাসাজ করে পনেরো মিনিট রেখে উষদুষ্ণ গরম জল দিয়ে স্ক্রাব তুলে নিয়ে ম্যাজিক দেখুন।

০২ ০৮

দশটি আমন্ড গুঁড়ো করে ফ্রেশ মালাই এবং কয়েক ফোঁটা গোলাপ জলের সঙ্গে মিশিয়ে নিয়ে মুখে ও ঘাড়়ে মেখে মিনিট কুড়ি রেখে দিন। এরপর উষদুষ্ণ গরম জল দিয়ে ধুয়ে নিলে সঙ্গে সঙ্গে উপকার পাবেন।

Advertisement
০৩ ০৮

দোল খেলার পর গমের ভুষি সব থেকে বেশি কাজ করে ত্বককে সতেজ করতে। অলিভ অয়েলের সঙ্গে গমের ভুষি মিশিয়ে ঘন ঘন করে সারা শরীরে মেখে ১০ মিনিট পরে ধুয়ে ফেললেই সতেজ ত্বক পাবেন।

০৪ ০৮

ত্বককে ময়শ্চারাইজ করতে উষদুষ্ণ গরম জলে স্নান করে সারা শরীরে গ্লিসারিন মেখে নিন।

০৫ ০৮

যাঁদের তৈলাক্ত ত্বক তাঁরা আগের রাতে মুলতানি মাটি ভিজিয়ে রেখে, তার সঙ্গে মধু আর গোলাপ জল মিশিয়ে মুখে মেখে ১০ মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন।

০৬ ০৮

এক টুকরো আপেল, অর্ধেক কলা, দুটি আঙুর ও দুই চামচ মধু এক সঙ্গে মিশিয়ে নিয়ে মিশ্রণটি মুখে মেখে দশ মিনিট রেখে দিয়ে ধুয়ে ফেলুন।

০৭ ০৮

দুই টেবিল চামচ দই, দুই টেবিল চামচ পাকা পেঁপের পেস্ট আর হাফ চামচ লেবুর রস মিশিয়ে মুখে কিছুক্ষণ রাখলেই আগের মতো সতেজ হয়ে উঠবে আপনার ত্বক।

০৮ ০৮

দুটি পাকা কলা চটকে নিয়ে তার সঙ্গে এক চামচ গুঁড়়ো চিনি ভালো করে মিশিয়ে মুখে মেখে নিন। মিনিট দশেক পর ধুয়ে ফেলুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement