Jheel Mehta

একটি ধারাবাহিকে অভিনয় করে রাতারাতি জনপ্রিয়! এখন কোটি কোটি টাকার ব্যবসা টেলি অভিনেত্রীর

হিন্দি ধারাবাহিক জগতে ‘তারক মেহতা কা উল্টা চশমা’ কৌতুক ঘরানার ক্ষেত্রে জনপ্রিয় নাম। এই ধারাবাহিকে সোনুর চরিত্রে অভিনয় করে ছোট পর্দায় আত্মপ্রকাশ করেন তিনি।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১২:০১
Share:
০১ ১৫

ন’বছর বয়স থেকে অভিনয় শুরু করেন। একটি মাত্র হিন্দি ধারাবাহিকে অভিনয় করেই জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। কিন্তু অভিনয় নিয়ে কেরিয়ার তৈরি করেননি তিনি। অভিনয় ছেড়ে ব্যবসার দিকে ঝুঁকে পড়েন। ২৮ বছর বয়সেই সফল ব্যবসায়ী হিসাবে নিজের পরিচিতি গড়ে তুলেছেন ঝিল মেহতা।

০২ ১৫

হিন্দি ধারাবাহিক জগতে ‘তারক মেহতা কা উল্টা চশমা’ কৌতুক ঘরানার ক্ষেত্রে জনপ্রিয় নাম। এই ধারাবাহিকে সোনুর চরিত্রে অভিনয় করে ছোট পর্দায় আত্মপ্রকাশ করেন ঝিল। মাত্র ন’বছর বয়সে অভিনয়ে হাতেখড়ি হয় তাঁর।

Advertisement
০৩ ১৫

চার বছর ধরে একটানা ‘তারক মেহতা কা উল্টা চশমা’ ধারাবাহিকে অভিনয় করেন ঝিল। ২০১২ সালে ধারাবাহিক থেকে নিজেকে সরিয়ে ফেলেন তিনি। ঝিলের পরিবর্তে নিধি ভানুশালীকে ওই চরিত্রে অভিনয় করতে দেখা যায়।

০৪ ১৫

একটি মাত্র ধারাবাহিকে অভিনয় করেই শিশু অভিনেতা হিসাবে সাফল্য অর্জন করে ফেলেন ঝিল। কিন্তু পড়াশোনার কারণে অভিনয় থেকে সরে যান।

০৫ ১৫

১৯৯৮ সালের ২৮ জুন মহারাষ্ট্রের মুম্বইয়ে জন্ম ঝিলের। তাঁর বাবা পেশায় ব্যবসায়ী এবং মা রূপটানশিল্পী।

০৬ ১৫

ছোটবেলা থেকেই অভিনয়ের প্রতি আগ্রহ ছিল ঝিলের। তাই হিন্দি ধারাবাহিকে অভিনয়ের সুযোগ পাওয়ার পর আর ফেরাতে পারেননি তিনি।

০৭ ১৫

মুম্বইয়েই স্কুল এবং কলেজের পড়াশোনা শেষ করেন ঝিল। অভিনয় করার ইচ্ছা থাকলেও মাঝপথে কেন তিনি ধারাবাহিক থেকে সরে যান সম্প্রতি নিজের ইউটিউব চ্যানেলের ভিডিয়োয় সেই কারণ জানান টেলি অভিনেত্রী।

০৮ ১৫

ঝিল বলেন, ‘‘দশম শ্রেণির পরীক্ষা ছিল। পড়াশোনার চাপ বাড়ছিল। অভিনয় করে সামলাতে পারছিলাম না। অভিনয় করা আমার স্বপ্ন ছিল। ধারাবাহিকে অভিনয় করে আমার স্বপ্নপূরণ হয়ে গিয়েছিল। তাই আর অভিনয়ে ফিরতে চাইনি।’’

০৯ ১৫

মুম্বইয়ের এক কলেজ থেকে ব্যবসা সংক্রান্ত পড়াশোনা করেন ঝিল। স্নাতক ডিগ্রি অর্জন করার পর রূপটানশিল্পী হিসাবে নিজের ব্যবসা শুরু করেন তিনি।

১০ ১৫

ইনস্টাগ্রামের পাতার মাধ্যমে অনুরাগীদের কাছে মাঝেমধ্যেই নিজের কাজের নমুনা পৌঁছে দেন ঝিল। ইতিমধ্যেই ইনস্টাগ্রামে তাঁর অনুরাগীর সংখ্যা সাড়ে তিন লক্ষের গণ্ডি পার করে ফেলেছে।

১১ ১৫

ব্যবসা করেই বিলাসবহুল জীবনযাপন করেন ঝিল। টেলিপাড়া সূত্রে খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ পাঁচ থেকে সাত কোটি টাকা।

১২ ১৫

নিজের ব্যবসার পাশাপাশি মায়ের সঙ্গেও কাজ করেন ঝিল। তাঁর মা কেশসজ্জাশিল্পী হিসাবে কাজ করেন।

১৩ ১৫

অবসর সময়ে ঘুরতে ভালবাসেন ঝিল। ভ্রমণের অভিজ্ঞতা জানানোর জন্য ইউটিউব মাধ্যমে নিজস্ব একটি চ্যানেল তৈরি করেছেন তিনি।

১৪ ১৫

চলতি বছরেই দীর্ঘকালীন প্রেমিক আদিত্য দুবের সঙ্গে বাগ্‌দান পর্ব সেরে ফেলেছেন ঝিল। পেশায় গেমার আদিত্য।

১৫ ১৫

ভবিষ্যতে আর অভিনয়ে ফেরার ইঙ্গিত দেননি ঝিল। ব্যবসা নিয়েই নিজের পেশাগত জীবন কাটাতে চান তিনি।

সকল ছবি সংগৃহীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement