prithvi shaw

মডেলিংয়ের পর টিভিতে ‘উড়ান’, দুর্দান্ত এই বেলি ডান্সার নাকি পৃথ্বী শ’র প্রাক্তন বান্ধবী

ছোটদের বিশ্বকাপ জেতার বছর দুয়েক পর পৃথ্বীর সঙ্গে প্রাচীর ‘বিশেষ সম্পর্ক’ নিয়ে বিস্তর কাটাছেঁড়া শুরু হয়েছিল। বস্তুত, সে সময় অনেকেই পৃথ্বীর বান্ধবীর তকমা দিয়ে দিয়েছিলেন প্রাচীকে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২২ ১৩:২০
Share:
০১ ১৬

বছর দু’য়েক আগে পৃথ্বী শ’র অনুরাগীদের মধ্যে এক জন সহজেই নজর কেড়েছিলেন। ওই অনুরাগীকে ঘিরে পৃথ্বীর ‘অনুরাগ’ও নড়র এড়ায়নি অনেকের। সেই থেকেই পৃথ্বী এবং ওই অনুরাগীকে ঘিরে জল্পনার তুফান উঠেছিল নেটমাধ্যমে। দু’জনের রসায়ন নিয়েও রসালো গল্পের জন্ম হয়েছিল।

০২ ১৬

তবে সে সব নাকি অতীত। সেই ‘বিশেষ অনুরাগী’ প্রাচী সিংহ নাকি এখন পৃথ্বীর প্রাক্তনী। সত্যি-মিথ্যে কী, তা নিয়ে কখনই প্রকাশ্যে মুখ খোলেননি দু’জনে।

Advertisement
০৩ ১৬

পৃথ্বীর ক্রিকেট প্রতিভা নিয়ে বিশেষ প্রশ্ন ওঠে না। ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ আইসিসি বিশ্বকাপ জয়ী দলের অধিনায়ক। ফিল্ডিংয়ে তেমন পোক্ত না হলেও মারকাটারি ব্যাট করেন। স্বমূর্তি ধারণ করলে যে কোনও দিন ম্যাচের রং বদলে দিতে পারেন।

০৪ ১৬

ছোটদের বিশ্বকাপ জেতার বছর দু’য়েক পর ক্রিকেটার পৃথ্বীর সঙ্গে প্রাচীর ‘বিশেষ সম্পর্ক’ নিয়ে বিস্তর কাটাছেঁড়া শুরু হয়ে গিয়েছিল। বস্তুত, সে সময় অনেকেই পৃথ্বীর বান্ধবীর তকমা দিয়ে দিয়েছিলেন প্রাচীকে।

০৫ ১৬

২০২০ সালের সেপ্টেম্বর নাগাদ প্রথম বার পৃথ্বী এবং প্রাচীর ‘সম্পর্কের’ গুঞ্জন বেশ জোরালো হয়েছিল। অজান্তেই বোধ হয় তার মশলা জুগিয়েছিলেন দু’জনে।

০৬ ১৬

২০২০ সাল থেকে এর সূত্রপাত। নেটমাধ্যমে পৃথ্বীর ছবি বা গল্পে টুকরোটাকরা মিষ্টি মন্তব্য ভেসে আসত প্রাচীর। পাল্টা মন্তব্য করতে ছাড়তেন না পৃথ্বীও। পরের বছরও একই কাহিনি। ২০২১ সালে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে পৃথ্বীর মারকাটারি ব্যাটিংয়ের পর তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছিলেন প্রাচী।

০৭ ১৬

ইনস্টাগ্রামের স্টোরিতে পৃথ্বীকে ট্যাগ করে এক বার প্রাচী লিখেছিলেন, ‘তোমাকে নিয়ে গর্বিত!’ এর পরই একটি হৃদয়ের ইমোজি। পৃথ্বীকে পর পর ট্রফি জিততে দেখেও খুনসুটি করতে ছাড়েননি প্রাচী। তাঁর মন্তব্য, ‘সব ক’টি (ট্রফি) পুরে রাখতে আর একটা নতুন স্যুটকেস চাই কি? এ বার (ট্রফি জেতা) বন্ধ করো।’

০৮ ১৬

এ ধরনের খুনসুটি করতে কম যান না পৃথ্বীও! নেটমাধ্যমে প্রাচীর অ্যাকাউন্টে তিনিও খোলামনে টুকরো কথা ভাসিয়ে দিয়েছেন। সে সব দেখে অনেকেরই মনে হয়েছিল, পৃথ্বী এবং প্রাচীর মন দেয়ানেয়া হয়ে গিয়েছে।

০৯ ১৬

নিউজিল্যান্ড থেকে ছোটদের বিশ্বকাপ জিতে ঘরে ফেরার পর স্বাভাবিক ভাবেই তারকার মর্যাদা পেয়েছিলেন পৃথ্বী। ঘটনাচক্রে, তার পরের বছরই টেলিভিশনে প্রাচীর ‘উড়ান’ শুরু হয়েছিল। ছোট পর্দার ওই জনপ্রিয় ধারাবাহিকে বংশিকা শর্মার ভূমিকায় বেশ সাড়া ফেলেছিলেন মুম্বইকন্যা প্রাচী।

১০ ১৬

‘উড়ানে’ গৌরব সরীনের ছোট বোনের চরিত্র হাতে পাওয়ার আগে থেকেই অবশ্য মডেলিং করে রোজগার করতেন প্রাচী। তবে ২০১৯ সালে ওই ধারাবাহিকের পর প্রাচীর জনপ্রিয়তা তরতরিয়ে বাড়তে থাকে। ফলে টেলিভিশনেই মন দেন তিনি।

১১ ১৬

দর্শকদের মতো সমালোচকদেরও নজর কেড়েছিলেন প্রাচী। আবার নেটমাধ্যমে তাঁর ভক্তসংখ্যাও নেহাত কম নয়। সে ছবি-ভিডিয়োর মাঝে একটিতে দেখা গিয়েছে প্রাচীর অন্য প্রতিভা।

১২ ১৬

প্রাচী যে দুর্দান্ত বেলি ডান্সার, তার প্রমাণ মিলেছে ইনস্টাগ্রামের একটি ভিডিয়োতে। বছর দু’য়েক আগে শেয়ার করা ওই ভিডিয়োটি ৮৫ হাজারেরও বেশি বার দেখা হয়েছে।

১৩ ১৬

মুম্বইকন্যা প্রাচীর পড়াশোনাও সে শহরে। মুম্বই বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রাচী মডেলিংয়ের সঙ্গে সঙ্গে টেলিভিশনে কাজ করারও চেষ্টা শুরু করে দিয়েছিলেন। একটি ফ্যাশন ব্র্যান্ডের হয়ে বছর কয়েক কাজ করার পর টেলি-ধারাবাহিকে পা রাখেন তিনি।

১৪ ১৬

‘উড়ান’ ছাড়াও ‘ইন্ডিয়াওয়ালি মা’ নামে আরও একটি ধারাবাহিকে মুখ দেখিয়েছেন প্রাচী। তাতেও প্রাচীকে মনে ধরেছিল দর্শকদের। এ সবের ফাঁকে পৃথ্বীকে সব সময়ই উৎসাহ জুগিয়ে গিয়েছেন প্রাচী। নেটমাধ্যমে সে সব প্রমাণ ধরা পড়েছিল।

১৫ ১৬

চলতি বছর শুরুর আগে দু’জনে একসঙ্গে এক ফ্রেমেও ধরা দিয়েছিলেন। তবে সে ‘সুদিন’ আর নেই। আজকাল ইনস্টাগ্রামে পরস্পরকে ‘আনফলো’ করেছেন পৃথ্বী এবং প্রাচী।

১৬ ১৬

পৃথ্বী-প্রাচীর ‘জুটি’ ভাঙার কারণ কী? এ নিয়েও মন্তব্য করেননি তাঁরা। তবে নেটমাধ্যমের অনেকে আজও দাবি করেন, প্রাচীই ছিলেন পৃথ্বীর প্রাক্তন বান্ধবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement