Indian Horro

আড়াই দশক পর আপনাকে ভয় দেখাতে ফিরছে রামসে

হাড় হিম করে দেওয়া ভূতুরে ছবি। স্ক্রিন জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে ভয়ঙ্কর ভূত। সে সমস্ত ভূতের খপ্পরে পড়েননি এমন ভারতীয় খুব কমই আছেন। অর্থাৎ সিলভার স্ক্রিনে ভূতের দাপাদাপি দেখে ভয় পাননি এমন মানুষের সংখ্যা খুবই কম।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ মার্চ ২০১৭ ১২:২৬
Share:
০১ ১১

ভূতের ছবি তৈরির জন্য বিখ্যাত শ্যাম রামসে। তিনি তাঁর মেয়ে সাশা রামসেকে সঙ্গে নিয়ে একটি ভূতুরে ওয়েব সিরিজ নিয়ে ফিরলেন।

০২ ১১

যে সিরিজটির নাম ‘১০১ ফির সে রামসে’।

Advertisement
০৩ ১১

এক একটি ওয়েব সিরিজের পাঁচটি করে এপিসোড থাকে।

০৪ ১১

গত ২৪ মার্চ থেকে ইউটিউবে দেখা যাচ্ছে ‘১০১ ফির সে রামসে’।

০৫ ১১

প্রায় আড়াই দশক বাদে ফের রামসেরা হৃত স্থান পুনরুদ্ধারে নেমে পড়ছেন।

০৬ ১১

সাতজন রামসে ভাইকে একসঙ্গে বলা হত ‘রামসে ব্রাদার্স’। তাঁরা হলেন কুমার রামসে, কেশু রামসে, তুলসী রামসে, কর্ণ রামসে, শ্যাম রামসে, গাঙ্গু রামসে এবং অর্জুন রামসে।

০৭ ১১

১৯৭২ সালে তাঁরা হিন্দি ভাষায় ভূতের ছবি তৈরি করার কথা চিন্তা করেন। আর এরপরেই ইমতিয়াজ খানকে নিয়ে তৈরি করেন ‘দো গজ জমিন কে নীচে’।

০৮ ১১

কম বাজেটে ভূতের ছবি তৈরি করেই এল সাফল্য। কম বাজেটে ছবি তৈরি করেও বিশাল হিট। কিছুদিনের মধ্যেই রামসে ফিল্মস ইন্ডাস্ট্রিতে অন্য একটি জায়গা করে নিয়েছিল।

০৯ ১১

এরপর পর পর ভূতুরে ছবিই বানিয়ে গিয়েছে রামসে ব্রাদার্স। যদিও তাঁদের ছবির কাহিনি, দৃশ্যায়ণ নিয়েও সমালোচনা কম হয়নি।

১০ ১১

ধীরে ধীরে ছবি তৈরির সংখ্যা কমে এসেছিল। ততদিনে বলিউডে এন্ট্রি নিয়েছেন খানেরা। ১৯৯০ দশকে তাঁদের প্রযোজনা সংস্থার দশা বেহাল হয়ে গিয়েছিল।

১১ ১১

রামসে ফিল্মস সর্বশেষ ছবি তৈরি করে ১১৯৩ সালে। ছবির নাম ছিল ‘মহাকাল’। এই ছবিতে ছিলেন অর্চনা পূরণ সিং, রীমা লাগু, কর্ণ শাহ। কিন্তু এই ছবিটি ডাহা ফ্লপ করে। এরপরেই রামসে ভাইয়েরা ছোট পর্দা ব্যবসা শুরু করে কিন্তু তাও কামাল দেখাতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement