Viral

Year end 2021: সুরায় ভেজানো মিষ্টি থেকে কাঁচা বাদাম, এ বছর যে খাবারে মজেছিলেন সকলে

নতুন নতুন বৈচিত্রে প্রায়শই নেটমাধ্যমে সাড়া ফেলে দেয় অদ্ভুত সব খাবারদাবার। ২০২১ ও তার ব্যতিক্রম ছিল না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১৩:২২
Share:

ওল্ড মঙ্ক গুলাবজামুন ছবি: সংগৃহীত

নতুন ধরনের খাবারের প্রতি আগ্রহের অন্ত নেই নেটাগরিকদের। নতুন নতুন বৈচিত্রে প্রায়শই নেটমাধ্যমে সাড়া ফেলে দেয় অদ্ভুত সব খাবারদাবার। ২০২১ ও তার ব্যতিক্রম ছিল না। রইল ২০২১-এ নেটমাধ্যমে ভাইরাল হওয়া সেরা পাঁচটি খাবারের তালিকা—

Advertisement

ম্যাগি মিল্কশেক ছবি: সংগৃহীত

১। ম্যাগি মিল্কশেক

৫ মিনিটেই রসনা তৃপ্তির জন্য ম্যাগি খাননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কিন্তু তাই বলে দুধ দিয়ে ম্যাগি! জনৈক ময়ূর সেজপালের প্রকাশ করা একটি টুইটে নেট মাধ্যমে ঝড় তোলে অদ্ভুত এই পদ। তবে এই খ্যাতি ইতিবাচক না নাক সিঁটকানো তা কিন্তু বলা মুশকিল।

Advertisement

২। ওরিয়ো পকোড়া

সত্যি সত্যি মিল্ক শেক যদি খেতেই হয়, অনেকেই খান ওরিয়ো বিস্কুট দিয়ে। কিন্তু সেই ওরিয়োই এ বার ধরা পড়ল অন্য রূপে। আমদাবাদ শহরের একটি খাবারের দোকানে তৈরি হওয়া ওরিয়ো ভাজা চমকে দিয়েছিল নেটগরিকদের একাংশকে। ময়দা, বেকিং পাউডার, আর নুনের মিশ্রণে ওরিয়োগুলিকে চুবিয়ে নিয়ে ফুটন্ত তেলে ভাজলেই তৈরি ওরিয়ো পকোড়া। তবে পদটি স্বাদে কেমন হবে তা নিয়ে দ্বিমতের শেষ নেই।

৩। ফান্টা অমলেট

গুজরাতেরই সুরাতে আর একটি দোকানে দেখা মিলছে এ বছরের আরও একটি অদ্ভুত খাবারের, নাম ফান্টা অমলেট। অমলেট তৈরির সময় ডিমের তাওয়াতেই ঠান্ডা পানীয় ফান্টা ঢেলে তৈরি হয় এই পদ। শুধু ফান্টাই নয়, অন্যান্য জনপ্রিয় ঠান্ডা পানীয়ও একই ভাবে দেখে এক এক স্বাদের অমলেট তৈরি করাই রীতি ওই খাবারের দোকানের।

৪। ওল্ড মঙ্ক গুলাবজামুন

মিষ্টি খেতে কার না ভাল লাগে। কিন্তু মিষ্টির রস হিসেব যদি থাকে সুরা? পড়তে অবাক লাগলেও গুলাবজামুনে ইনজেকশনের সিরিঞ্জ দিয়ে ওল্ড মঙ্ক ভরে শিরোনামে এসেছিলেন এক ব্যক্তি। হাসির উদ্রেকে ভাইরাল খাবারের তালিকায় উপরের দিকেই ছিল সুরা প্রেমীর এই উদ্ভাবন।

৫। কাঁচা বাদাম

ভাইরাল খাবারের কথার আলোচনায় যদি বাংলার দুবরাজপুরের ভুবন বাদ্যকরের নাম বাদ পড়ে যায় তা হলে নেটাগরিকরা মোটেই ক্ষমা করবেন না। খাদ্য হিসেবে তাঁর বাদাম কতটা সুস্বাদু তা জানা না থাকলেও তার গান এতটাই জনপ্রিয়তা পেয়েছে যে কাঁচা বাদামের জ্বর থেকে রক্ষা পাননি রাজনীতিবিদ থেমে পর্দার তারকা কেউই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন