Valentine’s Day

প্রেম দিবসে প্রিয়জনকে নিয়ে কোন রেস্তরাঁয় যাবেন? কোথায় থাকছে কী নতুন পদ?

প্রেম দিবস হোক কিংবা পুজো, ভোজনরসিক বাঙালির কাছে জমিয়ে ভূরিভোজ ছাড়া কোনও উদ্‌যাপনই যেন সম্পূর্ণ হয় না। তাই বাহারি পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার বিভিন্ন রেস্তরাঁ। কোথায় কী কী মিলছে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:৫২
Share:

প্রেম দিবসে জিভে জল আনা বিভিন্ন পদ নিয়ে হাজির কলকাতার নানা প্রান্তের রেস্তরাঁ। নিজস্ব চিত্র।

অনেকের মতে প্রেমের জন্য আলাদা কোনও দিন হয় না। তবু ক্যালেন্ডারে গোটা একটি সপ্তাহ প্রেমের জন্যই বরাদ্দ! ১৪ ফেব্রুয়ারি স্কুল-কলেজ-অফিসে ছুটি নেই! অগত্যা প্রেমিক অথবা প্রেমিকের সঙ্গে আলাপচারিতার জন্য খুব বেশি সময় হাতে থাকবে না। তাই রেস্তরাঁয় সময় কাটানো ছাড়া উপায় নেই। প্রেম দিবস হোক কিংবা পুজো, ভোজনরিক বাঙালির জমিয়ে ভূরিভোজ না করলে কোনও উদ্‌যাপনই যেন সম্পূর্ণ হয় না। জিভে জল আনা বিভিন্ন পদ ও নানা অফার নিয়ে হাজির কলকাতার নানা প্রান্তের রেস্তরাঁ। কোথায় কী কী পদ কত দামে মিলছে?

Advertisement

ওয়্যারহাউস ক্যাফে: প্রেম দিবসে বান্ধবীর সঙ্গে একান্তে সময় কাটানোর জন্য ভাল ক্যাফের খোঁজ করছেন? আপনার পছন্দের তালিকায় তা হলে সাউথ সিটি মলের এই ক্যাফেটি রাখতেই পারেন। প্রেম দিবস উপলক্ষে সেখানে পেয়ে যাবেন লেয়লা মজনু ও ক্রাঞ্চি পেয়ার নামে নিরামিষ ও আমিষ কম্বো। থাকছে রকমারি পানীয়ের বাহার। দু’জনের খরচ পড়বে ২৪০০ টাকা।

ভেনেটো বার অ্যান্ড কিচেন: প্রেম দিবসে প্রেমিককে একটা ভাল সন্ধ্যা উপহার দিতে চান। ঘুরে আসতে পারেন সাউথ সিটি মলের এই রেস্তারাঁ থেকে। সেখানে চেখে দেখতে পারেন রোমিও পিৎজা, ভেনেটো উড ফায়ারড প্যানে অলআগ্লিও, ভেনেটোস সিগনেচার সিফুড প্ল্যাটার, রোমান ক্যানেলোনি আরও কত কি! সঙ্গীকে সঙ্গে নিয়ে গেলে খরচ পড়বে ২৪০০ টাকা।

Advertisement

লর্ড অফ দ্য ড্রিঙ্কস: প্রেম দিবসে ভিন্ন স্বাদের খাবার চেখে দেখতে চান? আপনার গন্তব্য হতে পারে সাউথ সিটির এই রেস্তরাঁ। সেখানে গেলে জুলিয়েট রিং, টুগেদার ফরএভার, এক্সট্রা ম্যারাইটাল চিজ অ্যাফেয়ার, মিস ফ্লিটি ফিশ চেখে দেখতে ভুলবেন না যেন। প্রিয়জনের আর সুস্বাদু খাবারের সঙ্গে জমে যাবে প্রেম দিবসের সন্ধ্যা। দু’জনের খরচ পড়বে ২৪০০ টাকা।

দ্য স্পিরিটস: প্রেম দিবসে সল্টলেক চত্বরে ঘুরতে যাওয়ার কথা ভাবছেন? তা হলে আপনার ঠিকানা হতে পারে এই রেস্তরাঁ। ক্রিস্পি ক্রিমি মাশরুম, মালাই মির্চি সিগার, আনকন্ডিশনাল লাভ, সিডাকটিভ মিস্ট্রির মতো অভিনব সব খাবার-দাবার চেখে দেখতে পারেন এখানে গিয়ে। দু’জনের জন্য খরচ ১০০০ টাকা, মদ্যপান করলে ১৫০০ টাকা মতো খরচ পড়বে।

প্রেম দিবসের মেনুতে থাকুক বাহারি মিষ্টি ও ককটেল। নিজস্ব চিত্র।

দ্য কর্নার কর্টিয়ার্ড: ভবানীপুরের এই রেস্তরাঁতেও প্রেম দিবস উদ্‌যাপন করতে পারেন। থাই স্পাইসড রিসোতো বল, ওভার লোড নাচোস, গার্লিক ব্রেড হুইথ চিজ, ব্যাংকক স্টাইল থাই কারি— থাকছে এই রেস্তরাঁর ভ্যালেন্টাইন্স ডে-র মেনুতে। এ ছাড়া থাকছে বাহারি মিষ্টি ও ককটেল। দু’জনের জন্য খরচ পড়বে ২০০০ টাকা।

দ্য ডেরুম ক্যাফে: গোলপার্কের এই রেস্তরাঁতেও প্রেম দিবসের সন্ধ্যাটি কাটাতে পারেন। গন্ধরাজ উইংস, মাশরুম ক্যাপুচিনো, ভেটকি পপকর্ন, পনির শাশলিক, ভেজ লাসানিয়া, বার্বিকিউ কটেজ চিজ় স্টেক ছাড়াও এখানে পেয়ে যাবেন আরও নানা বাহারি পদ। ১০০০ টাকার মধ্যেই সেরে ফেলতে পারবেন খানাপিনা।

টিপসি টাইগার: প্রেম দিবসে সল্টলেকের এই রেস্তরাঁতেও ঢুঁ মারতে পারেন। মেনুতে পাবেন সুস্বাদু মকটেল, রকমারি পিৎজ়া, পাস্তা আরও কত কি! জন পিছু খরচ পড়বে ১০০০ টাকা।

হপিপোলা: অ্যাক্রোপলিস মলের ভিতর এই রেস্তরাঁটিকেও রাখতে পারে পছন্দের তালিকায়। ২৫০ ডিগ্রি রোস্টেড চিকেন পিৎজ়া, ডেকান চিপস অ্যান্ড ডিপ, ব্রেজড বার্বিকিউ পর্ক বেলি ছাড়াও পেয়ে যাবেন নানা ভারতীয় পদ। ৮০০ টাকা খরচে উপভোগ করতে পারেন জমজমাটি সন্ধ্যা।

প্রিয়জন আর সুস্বাদু খাবারের সঙ্গে জমে যাবে প্রেম দিবসের সন্ধ্যা। নিজস্ব চিত্র।

পিঙ্ক সুগারস: সল্টলেকের এই রেস্তরাঁর থিম হল গোলাপি। অন্দরসজ্জায় গোলাপি রঙের আধিক্য। প্রেম দিবস উদ্‌যাপনের জন্য এই ঠিকানাটিও রাখতে পারেন তালিকায়। ট্রাফল ফ্রাইজ় হুইথ চিজি ডিপ, ব্লু ট্রি ফি ফরম্যাগির মতো অভিনব সব খাবার চেখে দেখতে এই রেস্তরাঁয় যেতে পারেন।

বদমাশ: প্রেম দিবসে প্রিয়জনের সঙ্গে ক্যান্ডেলাইট ডিনার করতে চাইলে পার্ক স্ট্রিটের এই রেস্তরাঁটিকে আপনি রাখতেই পারেন পছন্দের তালিকায়। ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে এখানে পাওয়া যাবে বিশেষ মেনু। তন্দুরি মাশরুম, পনির খাট্টা পেয়াজ, মুর্গ মাখন মসলা, গাজরের হালুয়ার মতো পদ থাকছে তাদের স্পেশ্যাল মেনুতে।

ক্লাব ফেনিশিয়া: সল্টলেকের এই রেস্তরাঁটি রাখতে পারেন পছন্দের তালিকায়। সুশি ভ্যালেন্টাইন রোল, পনির কুইনেলেস, ওরিগানো চিকেন টিক্কা, বিটরুট রাভিওলির মতো পদের স্বাদ চেখে দেখতে ঢুঁ মারতেই পারেন এই রেস্তরাঁয়। খরচ পড়বে ১৮০০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন