Smartphone

ভারতে ৬টি স্মার্টফোন যাদের র‌্যাম ৬ জিবি, দেখে নিন এদের ফিচার

দিন দিন পাল্লা দিয়ে বাড়ছে স্মার্টফোনের চাহিদা। তাতে হাজারো আয়োজন। সমীক্ষা বলছে ১ জিবি বা ২ জিবি র‌্যাম এখন স্মার্টফোনের মজা নেওয়ার জন্য যথেষ্ট নয়। ওয়ানপ্লাস থেকে স্যামসাং, জেডটিই নুবিয়া থেকে কুলপ্যাড এখন বাজারে নিয়ে এসেছে ৬ জিবি র‌্যামের সুবিধা। এক নজরে দেখে নিন কোন কোন ফোনে রয়েছে এই সুবিধা।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৭ ১১:০০
Share:
০১ ০৬

কুলপ্যাড কুল প্লে ৬: চিনা সংস্থার তৈরি এই স্মার্টফোনে রয়েছে অক্টাকোর স্ন্যাপড্রাগনের ৬৫৩ প্রসেসর। ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লের কুলপ্যাডে রয়েছে ৬৪ জিবি ইনবিল্ট মেমরি। ১৩ মেগাপিক্সেল ক্যামেরা এবং চার হাজার এমএএইচ ব্যাটারির সুবিধা রয়েছে এই ফোনে। দাম পড়বে ১৪ হাজার ৯৯৯ টাকা।

০২ ০৬

ওয়ানপ্লাস ৫: ৬ জিবি এবং ৮ জিবি র‌্যামের দু’টি ভার্সনেই পাওয়া যাবে ওয়ানপ্লাসের এই ফ্ল্যাগশিপ স্মার্টফোন। ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লের কুলপ্যাডে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর এবং ৬৪ জিবি ইনবিল্ট মেমরি। ১৬ এবং ২০ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার এই ফোনে রয়েছে ৩৩০০ এমএএইচ ব্যাটারি। দাম পড়বে ৩২ হাজার ৯৯৯ টাকা।

Advertisement
০৩ ০৬

স্যামসাং গ্যালাক্সি এস এইট প্লাস: চলতি বছর এপ্রিল ২০১৭-এ লঞ্চ করেছে স্যামসাঙের নতুন গ্যালাক্সি এস এইট প্লাস। ৬.২ ইঞ্চি ডিসপ্লের এই ফোনের রেজোলিউশন ২৯৬০*১৪৪০ পিক্সেল। এতে রয়েছে অক্টাকোরের এক্সিনোজ প্রসেসর। ১২৮ জিবি ইনবিল্ট স্টোরেজের এই ফোনের দাম পড়বে ৬৪ হাজার ৯০০ টাকা।

০৪ ০৬

এইচটিসি ইউ ১১: ৫.৫ ইঞ্চির এইচডি ডিসপ্লের এইচটিসির রেজোলিউশন ২৫৬০*১৪৪০ পিক্সেল। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসর, ১২৮ জিবি এক্সপেনডেবল স্টোরেজ, ১২ মেগাপিক্সেল রিয়ার এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। দাম পড়বে ৫১ হাজার ৯৯০ টাকা।

০৫ ০৬

হনর ৮ প্রো: চলতি মাসের প্রথমেই লঞ্চ করেছে ৬ জিবি র‌্যামের এই স্মার্টফোন। ৫.৭ ইঞ্চি ডিসপ্লের এই ফোনে রয়েছে কিরিন ৯৬০ প্রসেসর। ১২ মেগাপিক্সেল রিয়ার এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার এই ফোনের দাম পড়বে ২৯ হাজার ৯৯৯ টাকা।

০৬ ০৬

স্যামসাং গ্যালাক্সি সি-নাইন প্রো: গ্যালাক্সি সি-নাইন স্যামসাঙের প্রথম ব্র্যান্ডেড স্মার্টফোন যাতে ৬ জিবি র‌্যামের সুবিধা রয়েছে। ৬ ইঞ্চি এইচডি ডিসপ্লের এই স্মার্টফোনের রেজোলিউশন ১০৮০*১৯২০ পিক্সেল। এতে রয়েছে স্ন্যাপড্রাগন ৬৩৫ প্রসেসর, ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা। এই ফোনের দাম ৩৯ হাজার ৯০০ টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement