Beauty

২০১৮ সালে এই বিউটি রেজলিউশনগুলো অবশ্যই নিন

নতুন বছর আসছে। উত্সবের দিনে, পার্টিতে নিজেকে সুন্দর দেখাক সকলেই চায়। আর সুন্দর দেখানোর মূল রহস্য স্বাস্থ্যোজ্জ্বল ত্বক ও চুল।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ১১:০৪
Share:
০১ ০৭

নতুন বছর আসছে। উত্সবের দিনে, পার্টিতে নিজেকে সুন্দর দেখাক সকলেই চায়। আর সুন্দর দেখানোর মূল রহস্য স্বাস্থ্যোজ্জ্বল ত্বক ও চুল। যার জন্য প্রয়োজন নিয়মিত যত্নের। নতুন বছরে তাই রেজলিউশন নিন প্রতি দিন যত্ন নেবেন নিজের।

০২ ০৭

মেক আপ তুলে তবেই শুতে যাবেন: যতই পার্টি করুন আর বাড়ি ফিরে যতই ক্লান্ত থাকুন মেক আপ তুলে তবেই শুতে যাওয়ার সংকল্প করুন। রাতভর মেকআপ ত্বকের দীর্ঘস্থায়ী ক্ষতি করে।

Advertisement
০৩ ০৭

সানস্ক্রিন: সংকল্প করুন প্রতি দিন সানস্ক্রিন লাগাবেন। রোদ, ধুলো, দূষণে ত্বকের সবচেয়ে বেশি ক্ষতি হয়।

০৪ ০৭

সব সময় হাইড্রেটেড থাকুন: উজ্জ্বল চেহারার জন্য নিজেকে হাইড্রেটেড রাখা খুব জরুরি। তাই সারা দিন পর্যাপ্ত জল পান করুন। দিনে অন্তত ৩-৪ লিটার জল অবশ্যই খেতে হবে।

০৫ ০৭

সব সময় ময়শ্চারাইজ করুন: প্রতি দিন ত্বক ভাল করে পরিষ্কার করে ময়শ্চারাইজ করুন। শুধু মুখের ত্বক নয়, সারা শরীর, হাত-পা সব সময় ময়শ্চারাইজ় রাখতে ভুলবেন না।

০৬ ০৭

ঘরোয়া টোটকা: ত্বক, চুল ভাল রাখতে ঘরোয়া টোটকার উপর ভরসা রাখুন। হলুদ, চন্দন, শশা, মুলতানি মাটি, ফ্রুট প্যাকের সাহায্য ত্বক পরিষ্কার রাখুন। চুলে বাড়িতে তৈরি প্যাক লাগান।

০৭ ০৭

চুলের যত্ন নিন: নিয়মিত চুলের যত্ন নেওয়া প্রয়োজন। চুল পরিষ্কার রাখুন। নিয়মিত কন্ডিশনিং, অয়েল মাসাজ, স্পা করান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement